টুইটারে ‘#RIPTwitter’ হ্যাশট্যাগের বন্যা

৫ ফেব্রুয়ারি মার্কিন মিডিয়া প্রতিষ্ঠান বাজফিড টুইটার সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশের পর, যুক্তরাষ্ট্রের টুইটার ব্যবহারকারীরা ৬ ফেব্রুয়ারি সে বিষয়ে নিজ নিজ মন্তব্য জানাচ্ছিলেন, আর হ্যাশট্যাগ হিসেবে ব্যবহার করছিলেন #RIPTwitter।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2016, 02:05 PM
Updated : 7 Feb 2016, 02:05 PM

যুক্তরাষ্ট্রে বিশেষ ওই হ্যাশট্যাগের ব্যবহার ৬ ফেব্রুয়ারি সারাদিন ধরে চলেছে বলেই জানিয়েছে মার্কিন ব্যবসা, তারকা এবং প্রযুক্তিবিষয়ক সাইট বিজনেস ইনসাইডার। বাজফিড ৫ ফেব্রুয়ারি রাতে নিজেদের এক ‘লাইভ’ প্রতিবেদনে জানিয়েছিল, মাইক্রোব্লগিং সাইটটি এখন থেকে টুইট আর ক্রমানুসারে সাজাবে না। যে টুইট বার্তাটিকে তাদের কাছে মনে হবে, মানুষ বেশি দেখবে, সেটিকেই উপরে রাখা হবে। এভাবেই সামনে থেকে টুইট দেখবেন ব্যবহারকারীরা। তবে সম্পূর্ণ প্রতিবেদনের কোথাও সংবাদটির উৎস উল্লেখ করেনি বাজফিড।

টুইটারের এমন দশা হবে জানার পরপরই মার্কিন টুইটার ব্যবহারকারীরা শুরু করে দেন #RIPTwitter হ্যাশট্যাগ ব্যবহার করা। এ বিষয়ে নিজেদের মন্তব্য প্রকাশ করতে থাকেন আর হ্যাশট্যাগ হিসেবে ব্যবহার করতে থাকেন #RIPTwitter। অসংখ্য ব্যবহারকারীর মন্তব্যের মূল ভাষ্য হল, এমন পরিবর্তন আনা মানে হচ্ছে টুইটারের মৃত্যু ঘটা।

আবার অনেক ব্যবহারকারী বিরক্ত হয়েছিলেন, এ কারণে যে নতুন প্রক্রিয়ায় তাদের স্বল্পসংখ্যক ফলোয়ার আর তাদের টুইট বার্তা পাবেন না। এ ছাড়াও অনেকে অভিযোগ জানিয়েছেন, এই পরিবর্তন টুইটারকে অনেকটাই ফেইসবুকের মতো করে ফেলবে।

এ প্রসঙ্গে টুইটার মুখপাত্র কোনো মন্তব্য করতে রাজি হয়নি বলেই জানিয়েছে বিজনেস ইনসাইডার।