লিংকডইন-এর শেয়ার নামল ২৬ ভাগ

২০১৬ সালের প্রথম প্রান্তিকে লিংকডইন-এর যে মুনাফা অনুমান করা হয়েছিল, তার তুলনায় অনেক কম মুনাফা হওয়ার আভাস জানিয়েছে প্রতিষ্ঠানটি। ফলাফল হিসেবে, শেয়ার বাজারে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য কমেছে ২৬ শতাংশ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 03:22 PM
Updated : 6 Feb 2016, 03:22 PM

বাজার বিশ্লেষকরা অনুমান করেছিলেন, চলতি বছরের প্রথম প্রান্তিকে লিংকডইন-এর শেয়ারমূল্য হবে ৭৪ সেন্ট। কিন্তু প্রতিষ্ঠানটির তরফ থেকে জানানো হয়েছে, এ বছরের প্রথম প্রান্তিকে তাদের শেয়ার মূল্য আনুমানিক ৫৫ সেন্ট হতে পারে। এ ছাড়াও লিংকডইন জানিয়েছে, ২০১৬ সালে তাদের ৮০ লাখ ডলার ক্ষতি হবে। অথচ ২০১৪ সালেই প্রতিষ্ঠানটি ৩০ লাখ ডলার মুনাফা করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের বাইরে নিজেদের সেবা সম্প্রসাড়িত করতে প্রচুর পরিমাণে বিনিয়োগ করছে লিংকডইন এবং প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, সম্প্রসারণ প্রচেষ্টা অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে তাদের।

এ প্রসঙ্গে লিংকডইন প্রধান নির্বাহী জেফ ওয়েইনার বলেছেন, “২০১৬ সালে আমরা কিছু মূল উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছি যা আমাদের পরিসর ও পোর্টফোলিও-এর মাত্রা বাড়াতে সহযোগিতা করবে।” এ ছাড়াও প্রতিষ্ঠানটির তরফ থেকে জানানো হয়েছে, তারা নিজেদের প্লাটফর্ম থেকে ‘বিজ্ঞাপন সেবা’ সড়িয়ে নিচ্ছে, কারণ পরিকল্পনা অনুযায়ী কাজ করছে না সেবাটি।