‘অ্যাকাউন্ট সুইচিং’ পরীক্ষা করছে ইনস্টাগ্রাম

নির্দিষ্ঠ সংখ্যক আইওএস ডিভাইস ব্যবহারকারীদের মধ্যে ‘অ্যাকাউন্ট সুইচিং’ ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 02:04 PM
Updated : 6 Feb 2016, 02:04 PM

নতুন ফিচারটির মাধ্যমে ব্যবহারকারী ভিন্ন অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য সাইন আউট-করে আবার লগ-ইন করার ঝক্কি এড়িয়ে সহজেই ‘অ্যাকাউন্ট সুইচ’ করে অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

ইনস্টাগ্রামের আইওএস সংস্করণ ব্যবহারকারীদের অ্যাপে হঠাৎ করেই হাজির হয়েছিল একটি ‘রহস্যময়’ বাটন। সেখান থেকেই ছড়িয়ে পরে ইনস্টাগ্রামের নতুন পরীক্ষামূলক ফিচারের খবর। পরবর্তীতে নতুন ফিচার নিয়ে পরীক্ষা চালানোর খবর নিশ্চিত করেছে ইনস্টাগ্রামও।

“আমরা সব সময়ই আমাদের কমিউনিটির মধ্যে নতুন নতুন ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছি।”-- প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চকে এমনটাই বলা হয়েছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষের পক্ষ থেকে।

নতুন ফিচার হয়তো অ্যাপটির বেশিরভাগ ব্যবহারকারীর কাজে আসবে না বলে মন্তব্য করেছে ব্রিটিশ দৈনিক ইনডিপেনডেন্ট। ইনস্টাগ্রামে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করেন এমন ব্যক্তির সংখ্যা কম। তবে যেসব ব্যবহারকারী সহকর্মী ও ব্যক্তিগত জীবনের বন্ধুদের জন্য আলাদা আলাদা অ্যাকাউন্ট ব্যবহার করেন, পেশাজীবনের সঙ্গে সোশাল মিডিয়ার সংশ্লিষ্টতা রয়েছে; নতুন ফিচারটি তাদের বেশ কাজে আসবে বলে মন্তব্য করেছে বিলেতি দৈনিকটি।