ওকাপিয়ার নতুন ‘স্টাইলএক্স’ স্মার্টফোন

বাজারে নতুন ‘স্টাইলএক্স’ স্মার্টফোন নিয়ে এসেছে ওকাপিয়া মোবাইল। স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৯৯০ টাকা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2016, 02:03 PM
Updated : 5 Feb 2016, 02:03 PM

ফোনটিতে রয়েছে ওয়াই-ফাই, জিপিএস ও সাড়ে ৪ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। ৮৫৪ বাই ৪৮০ পিক্সেলের এফডব্লিউ ভিজিএ স্ক্রিনের সঙ্গে রয়েছে টাচ প্যানেল। আছে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ০.৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট সংস্করণ অপারেটিং সিস্টেমে চলবে স্মার্টফোনটি। এর ১৭০০ মিলিঅ্যাম্প আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি একবারের চার্জে স্ট্যান্ডবাই মোডে সচল থাকবে ২২০ ঘণ্টা। সর্বোচ্চ টকটাইম হবে ৮ ঘণ্টা।    

১ জিবি র‌্যামের ওই স্মার্টফোনটিতে ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছে ওকাপিয়া মোবাইল। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর মেমোরি ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ফোনটির সঙ্গে বক্সে থাকবে চার্জার, ফ্লিপ কভার, ইয়ারফোন ও ইউএসবি কেবল।

ডিভাইসটির উন্মোচনের সময় ওকাপিয়া মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন বলেন, “গ্রাহকদের যোগাযোগের ক্ষেত্রে প্রয়োজনীয় সেবা দেওয়ার ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। গ্রাহকদের জীবনকে সহজ করে তোলার জন্য আমাদের এ ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ উদ্দেশ্য পূরণে, স্টাইলিশ ও সাশ্রয়ী মূল্যের নতুন এ স্মার্টফোনটি ওকাপিয়া পরিবারের নতুন সদস্য।”

বর্তমানে বাংলাদেশে নিজেদের ৪০টির বেশি ব্র্যান্ড শপ ও ৩৫টির বেশি কাস্টমার সার্ভিস পয়েন্ট রয়েছে বলে জানিয়েছে ওকাপিয়া মোবাইল। ৬শ’র বেশি কর্মী রয়েছে প্রতিষ্ঠানটির।