সিমফোনির দীর্ঘস্থায়ী ব্যাটারির নতুন স্মার্টফোন

বাজারে নতুন এইচ১৭৫ স্মার্টফোন আনছে বাংলাদেশি স্মার্টফোন নির্মাতা সিমফোনি। ৬৪ বিটের প্রসেসর এবং ৪ হাজার মিলিঅ্যাম্প আওয়ার ব্যাটারি থাকবে নতুন স্মার্টফোনটিতে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2016, 11:16 AM
Updated : 4 Feb 2016, 07:35 AM

৫ ইঞ্চি স্ক্রিনের এইচ১৭৫ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেমে চলবে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছে সিমফোনি। আরও থাকবে ১৩ মেগাপিক্সেলের অটোফোকাস ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

৬৪ বিটের ১.৩ গিগাহার্টজ কোয়াড-কোর প্রসেসর ও ২ জিবি র‍্যামের স্মার্টফোনটিতে আছে মালি টি৭২০ জিপিইউ।

স্মার্টফোনটির ক্যামেরা সফটওয়্যারে আছে জিরো শাটার ডিসপ্লে, ফেইস ডিটেকশন, টাইম ষ্ট্যাম্প, নয়েজ রিডাকশন এইচডিআর, কন্টিনিউয়াস শট এবং স্লো মোশন ভিডিও ধারণ করার সুবিধা। অ্যাকশন আনলক, স্মার্ট অ্যানসার, অ্যানসার বাই সুইং, স্মার্ট কল এবং স্মার্ট সুইচসহ নানা ফিচার আছে স্মার্টফোনটিতে।

সহজে ব্যবহার করার জন্য ‘মাল্টি জেশ্চার সেটিংস’ আছে এতে। স্ক্রিন অফ থাকা অবস্থায়ও আঙুল দিয়ে C লিখে ক্যামেরা এবং E লিখে ব্রাউজার ওপেন করা যাবে। ফোনের নির্দিষ্ট জেশ্চার চাইলেই এডিট করে নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ওপেন করা যাবে।

১৬ জিবি স্টোরেজ আছে এইচ১৭৫ স্মার্টফোনে, সর্বোচ্চ ৩২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করবে স্মার্টফোনটি। ব্যবহারকারী কোনো ধরনের বিপদের সম্মুখীন হলে ভলিউম এর আপ এবং ডাউন বাটন ৩ সেকেন্ডের জন্য চেপে ধরে রাখলে অটোমেটিক মেসেজ সেটিংসে সেট করে রাখা ইমার্জেন্সি কন্টাক্টস-এ কাছে মেসেজ চলে যাবে লোকেশনসহ।

ধূসর এবং সাদা রঙে বাজারে কিনতে পাওয়া যাবে সিম্ফনি এইচ১৭৫। বাজারে স্মার্টফোনটির দাম হবে ১০,৪৯০ টাকা।