ট্রাম্পকে মহাকাশে পাঠাতে চান বেজোস

মার্কিন নাগরিকরা তো বটেই, এখন বুঝি বিশ্বাবাসীরাও চোখ বাঁকিয়ে তাকান মার্কিন বিজনেস ম্যাগনেট ডোনাল্ড ট্রাম্পের নাম শুনলে। নির্বাচনে নিজের প্রার্থীতা ঘোষণা করার পর থেকে শুরু করে অভিবাসীদের বিপক্ষে কথা বলে, কখনোবা মুসলিমদের তাড়াবেন বলে ঘোষণা, একের পর এক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েই চলেছেন তিনি। যুক্তরাষ্ট্রের ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সবচেয়ে আলোচিত নামই এখন ট্রাম্প।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2015, 10:25 AM
Updated : 8 Dec 2015, 10:25 AM

ট্রাম্পের সর্বশেষ ‘লাগাম ছাড়া’ বক্তব্যের শিকার প্রভাবশালী মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট, শীর্ষ ই-কমার্স সাইট অ্যামাজন আর সেইসঙ্গে প্রতিষ্ঠানদুটির যথাক্রমে মালিক ও প্রতিষ্ঠাতা জেফ বেজোস। টুইটারে ট্রাম্প দুই প্রতিষ্ঠানকে রীতিমতো ‘ধুয়ে’ দিয়েছেন বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ। জবাবে ছেড়ে কথা বলেননি বেজাসও।

টুইটারে ট্রাম্পের পোস্টটি ছিল, “ওয়াশিংটন পোস্টের মালিকানা জেফ বেজোসের, যেন তার নিজের মুনাফাহীন প্রতিষ্ঠানটির ট্যাক্স কম থাকে”। এতটুকু বলেই থামেননি ট্রাম্প। “অ্যামাজনকে যদি সঠিক পরিমাণে ট্যাক্স দিতে হতো তবে এর শেয়ারে ধস নামতো, আর কাগজের ব্যাগের মতো ভেঙে পরতো প্রতিষ্ঠানটি।”-- এটা ছিল ট্রাম্পের দ্বিতীয় আক্রমণ।

তবে সহজে ছেড়ে দেওয়ার পাত্র নন অ্যামাজনের জেফ বেজোসও। পাল্টা উত্তর দিয়ে ট্রাম্পকে একেবারে মহাকাশে পাঠিয়ে দেওয়ার ব্যবস্থাই করে ছেড়েছেন তিনি। “অবশেষে ট্রাম্পের শিকার হলাম। তারপরও ব্লু অরিজিন রকেটে তার জন্য একটা আসন বরাদ্দ করে রাখবো।”-- এভাবে ট্রাম্পকে পৃথিবীর বাইরেই পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করতে চেয়েছেন বেজোস।