বিলেতিরা এই বিষয়গুলো বেশি খোঁজেন

চলতি বছর যুক্তরাজ্যে ইয়াহুতে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে ‘রাগবি ওয়ার্ল্ড কাপ’ নিয়ে।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 00:15 AM
Updated : 30 Nov 2015, 02:22 AM

বছরের সবচেয়ে বেশি বার সার্চ হওয়া ১০টি শীর্ষ জনপ্রিয় সার্চ করা বিষয়ের তালিকা প্রকাশ করেছে এই সার্চ ইঞ্জিন, এমনটাই জানিয়েছে স্কাই নিউজ। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ‘ডাচেস অফ কেমব্রিজ’ ।

“সার্চে শতকোটি বিষয়ের মধ্যে ডাচেস অফ কেমব্রিজ দ্বিতীয় সন্তানের জন্ম দিয়ে এবছরও বিলেতিদের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। সেলিব্রেটিদের মধ্যে তিনিই ছিলেন শীর্ষে এবং সব বিষয় মিলে তৈরি তালিকার দ্বিতীয় শীর্ষ স্থানে।”—বলা হয়েছে ইয়াহুর তৈরি তালিকায়।

এরপর তালিকায় স্থান নিয়েছেন সাবেক টপ গিয়ার উপস্থাপক জেরেমি ক্লার্কসন।  অনুষ্ঠানে এক প্রযোজককে হামলার ঘটনায় অভিযুক্ত হন তিনি।  এছাড়াও আছেন সেলেব্রিটি বিগ ব্রাদার, উইম্বলডন, আর গুড মর্নিং উপস্থাপক সুজানা রেইড। 

প্রয়াত শিল্পী শিলা ব্ল্যাকও রয়েছেন এতে। ১ অগাস্ট স্পেনের নিজ বাসায় মারা যান তিনি, রয়েছেন তালিকার আট নাম্বার স্থানে। 

‘ট্র্যান্স-ওম্যান’ হিসেবে শনাক্ত হওয়ার ঘোষণা দেওয়া কেইটলাইন জেনার রয়েছেন নবম স্থানে। ভ্যানিটি ফেয়ার পত্রিকার কভারে তার স্থান পাওয়ার বিষয়টি বিশ্বজুড়ে আলোচিত হয় এবং এর ফলেই মানুষের লৈঙ্গিক পরিচয়ের বিষয়টি নতুন করে আন্তর্জাতিকভাবে আলোচনায় আসে। আর সবশেষে স্থান নিয়েছে করোনেশন স্ট্রিট।

ইয়াহুর যুক্তরাজ্য সম্পাদক নিক পেচ বলেন, “চলতি বছর যুক্তরাজ্য রাগবি জ্বরে ছিল, তাই এটি ২০১৫- এর সবচেয়ে বেশি সার্চ করা বিষয়।”