অ্যাপল টিভিতে এল ফেইসবুক

মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের নতুন পণ্য অ্যাপল টিভিতে যুক্ত হয়েছে ফেইসবুক লগইন। অ্যাপল টিভিতে নেটফ্লিক্স, হুলু ইত্যাদি সেবাগুলোকে ম্যানুয়ালি সেট করতে হলেও এ সেবাটিকে ম্যানুয়ালি সেট করার প্রয়োজন পড়বে না।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2015, 12:02 PM
Updated : 27 Nov 2015, 12:02 PM

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক নিজস্ব সফটওয়্যার ডেভেলপমেন্ট কিটের (এসডিকে) সাহায্যে তৈরি অ্যাপ সরাসরি অ্যাপল টিভির ওএস টিভিওএস-এর সঙ্গে যুক্ত করে, কাজটি সহজ করে দিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ।

মজার বিষয় হচ্ছে, অ্যাপল টিভির অপারেটিং সিস্টেম টিভিওএস অন্যান্য অ্যাপের মতো গ্রাহকের কাছে ফেইসবুক অ্যাপে লগইনের জন্য পাসওয়ার্ড চাইবে না। টিভির লগইন স্ক্রিন থেকে জানানো হবে, গ্রাহক যাতে তার মোবাইল থেকে ফেইসবুক ডটকম/ডিভাইস অ্যাড্রেসটিতে প্রবেশ করেন।

যদি গ্রাহকের ফোন ফেইসবুকে লগইনরত অবস্থায় থাকে, তাহলে সেখানে শুধু আট অক্ষরের একটি কনফার্মেশন কোড লিখেই অ্যাপল টিভিতে নিজ ফেইসবুক অ্যাকাউন্ট যোগ করতে পারবেন গ্রাহকরা। আর ফেইসবুক লগইন না করা থাকলে, প্রথমে তাদেরকে ফেইসবুকে লগইন করে নিতে হবে।

ফেইসবুকের আগেও অন্যান্য সেবা এ ধরনের প্রক্রিয়া প্রয়োগ করেছে। অ্যাপল টিভিতে ইউটিউব অ্যাপ যোগ করতেও একই প্রক্রিয়া ব্যবহার করতে হয় বলেই জানিয়েছে টেকক্রাঞ্চ।