প্লেস্টেশন ৪ বিক্রি হয়েছে তিন কোটির বেশি

জাপানিজ ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি বিশ্বব্যাপি তিন কোটি দুই লাখেরও বেশি ভিডিও গেইম কনসোল প্লেস্টেশন ৪ বিক্রি করেছে। প্রতিষ্ঠানটি ২০১৩ সালের নভেম্বরে বাজারে প্লেস্টেশন ৪ লঞ্চ করেছিল।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2015, 05:36 PM
Updated : 27 Nov 2015, 05:05 AM

এক প্রতিবেদনে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট জানিয়েছে, বিশ্বব্যাপি নিজেদের এত সংখ্যক ভিডিও গেইম কনসোল বিক্রি করে বর্তমানে কনসোল বিক্রেতাদের তালিকার শীর্ষে রয়েছে সনি।

বর্তমানে বিশ্বের ১২৪টি দেশে এই ভিডিও গেইম কনসোল বিক্রি হচ্ছে। সিনেট জানিয়েছে, সনি নির্মিত ভিডিও গেইম কনসোল প্লেস্টেশন ৪-এর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হচ্ছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটের ভিডিও গেইম কনসোল এক্সবক্স ওয়ান। ২০১৪ সালে মাইক্রোসফটের মোট এক কোটি একবক্স ওয়ান ভিডিও গেইম কনসোল বিক্রি হয়েছে।

সনির পক্ষ থেকে বুধবার জানানো হয়েছে, এ বছর মার্চের এক তারিখ পর্যন্ত প্রতিষ্ঠানটির দুই কোটি দুই লাখ ইউনিট প্লেস্টেশন ৪ বিক্রি হয়েছে। আগামী বছরের মার্চের শেষ নাগাদ তাদের আরও এক কোটি ৭৫ লাখ ইউনিট প্লেস্টেশন বিক্রির পরিকল্পনা রয়েছে।

অক্টোবরে সনি নিজেদের কনসোলটির দাম কমিয়ে ৪০০ ডলার থেকে ৩৫০ ডলারে নিয়ে এসেছিল। নিজেদের সাফল্যের ব্যাপারে সনি কম্পিউটার এন্টারটেইনমেন্টের প্রেসিডেন্ট ও বৈশ্বিক প্রধান নির্বাহী অ্যান্ড্রু হাউজ বলেছেন, “আমরা বৈশ্বিকভাবে গ্রাহকদের কাছে গেইম এবং বিনোদন সেবা পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ।” এ ছাড়াও তিনি অংশীদারদেরকে সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং ভবিষ্যতেও প্লেস্টেশন ৪ গেইমের প্রিমিয়াম প্ল্যাটফর্ম হিসেবে বিবেচিত হবে বলে প্রত্যাশা করছেন।