দ্বিতীয় দফা পুঁজি সংগ্রহ করল স্টার্টআপ ‘জেট’

পুঁজি সংগ্রহের দ্বিতীয় ধাপে ৩৫ কোটি ডলার সংগ্রহ করেছে ই-কমার্স স্টার্টআপ জেট ডটকম ইনকর্পোরেট। নতুন করে পুঁজি সংগ্রহের পর এই প্রতিষ্ঠানটির বর্তমান বাজারমূল্য দাঁড়িয়েছে ১৩৫ কোটি ডলার।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 01:19 PM
Updated : 25 Nov 2015, 01:19 PM

এক প্রতিবেদনে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, স্টার্টআপ প্রতিষ্ঠানটির পুঁজি সংগ্রহের দ্বিতীয় ধাপের নেতৃত্বে ছিল মিউচুয়াল-ফান্ড জায়ান্ট ফিডালিটি ইনভেস্টমেন্ট এবং প্রতিষ্ঠানটির আগের বিনিয়োগকারীরাও এই ধাপে যোগ দিয়েছিলেন।

জেট জানিয়েছে, শীঘ্রই আরও ১৫ কোটি ডলার সংগ্রহ হবে এমন প্রত্যাশা করছেন তারা এবং দ্বিতীয় পুঁজি সংগ্রহ ধাপে মোট ৫০ কোটি ডলার সংগ্রহের ইচ্ছা রয়েছে প্রতিষ্ঠানটির। অ্যামাজন ইনকর্পোরেট, ওয়াল-মার্ট স্টোরস ইনকর্পোরেট এবং এ ধরনের অন্যান্য ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসায়িক প্রতিযোগিতার লক্ষ্য নিয়েই বাজারে এসেছে এই স্টার্টআপ প্রতিষ্ঠানটি।

পুঁজি সংগ্রহের দ্বিতীয় ধাপের পর জেট-এর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মার্ক লোরে জানিয়েছেন, তাদের নতুন ব্যবসায়িক কাঠামোটি আরও ‘রিটেইল এবং ব্র্যান্ডবান্ধব’। লোরে আরও জানিয়েছেন, তাদের নতুন সেবা ‘স্মার্ট কার্ট’ গ্রাহকদের আকৃষ্ট করবে।

গবেষণা সংস্থা অ্যাপ অ্যানি জানিয়েছে, অ্যাপল অ্যাপ স্টোরের শিপিং ক্যাটাগরিতে জেট-এর মোবাইল অ্যাপটি বর্তমানে ৬৩ নম্বর র‌্যাংকিংয়ে রয়েছে।