অউডিকে মেমোরি চিপ দেবে স্যামসাং

জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অউডির জন্য মেমোরি চিপ সরবরাহ করবে স্যামসাং। মেমোরি চিপ সরবরাহের বিষয়টি নিয়ে গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির সঙ্গে অংশীদারি চুক্তিতে এসেছে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট প্রতিষ্ঠানটি।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 11:10 AM
Updated : 24 Nov 2015, 11:10 AM

এক প্রতিবেদনে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার এক ব্লগ পোস্টের মাধ্যমে অউডি গাড়ির জন্য মেমোরি চিপ সরবরাহের বিষয়টি জানিয়েছে স্যামসাং ইলেকট্রনিক্স কোম্পানি লিমিটেড।

স্যামসাং ইলেকট্রনিক্স এবং এর অধীনে থাকা প্রতিষ্ঠানগুলো আগে থেকেই বাজারের বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর জন্য উপাদান তৈরির চেষ্টা চালিয়ে আসছিল বলেই জানিয়েছে রয়টার্স। মেমোরি চিপ তৈরি করে সরবরাহের চুক্তিবদ্ধ হলেও চুক্তির বিস্তারিত নিয়ে মুখ খুলছে না কোনো প্রতিষ্ঠানই। ফলে আর্থিক বিষয় থেকে শুরু করে অধিকাংশ কারিগরি তথ্য এখনও অজানা।

তবে স্যামসাং জানিয়েছে, তারা অউডি’র ভবিষ্যত ‘ইনফোটেইনমেন্ট’-এর জন্য ‘কাটিং-এজ’ মেমোরি চিপ এবং গাড়ির ড্যাশবোর্ড এবং চালক সাহায্যকারী বিভিন্ন অ্যাপ্লিকেশন সরবরাহ করবে। এ বিষয় সম্পর্কে স্যামসাং মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য সংগ্রহ করা সম্ভব হয়নি।