অ্যামপ্লিফাইয়ে পাওয়েল জবস-এর বিনিয়োগ

ডিজিটাল শিক্ষাভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠান ‘অ্যামপ্লিফাই’-এর ক্রেতাদের মধ্যে অন্যতম প্রধান বিনিয়োগকারী ছিলেন অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা প্রয়াত স্টিভ জবসের স্ত্রী লরিন পাওয়েল জবস।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2015, 06:07 PM
Updated : 22 Nov 2015, 06:07 PM

এক প্রতিবেদনে সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, সম্প্রতি পাওয়েল জবসের প্রতিষ্ঠান ‘ইমারশন কালেকটিভ’-এর একজন প্রতিনিধি অ্যামপ্লিফাই-এ তার বিনিয়োগ করার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই প্রতিনিধি পাওয়েল জবসের বিনিয়োগের বিষয়টি নিশ্চিত করলেও, তিনি কী পরিমাণ অর্থ বিনিয়োগ করেছেন বা প্রতিষ্ঠানের কী পরিমাণ অংশ পাওয়েল জবসের মালিকানায় রয়েছে, সে বিষয়গুলো নির্দিষ্ট করে জানাননি।    

চলতি বছরের ৩০ সেপ্টেম্বর মিডিয়া মুঘল রুপার্ট মারডকের প্রতিষ্ঠান নিউজ কর্পোরেশন ‘অ্যামপ্লিফাই’-কে একদল বিনিয়োগকারীর কাছে বিক্রির ব্যাপারটি নিশ্চিত করেছিল। সে সময় ওই বিনিয়োগকারীদের পরিচয় প্রকাশ করা হয়নি বলেই জানিয়েছে রয়টার্স। নিউজ কর্পোরেশনের অংশ হিসেবে অ্যামপ্লিফাই ২০১৪ সালে মার্কিন স্কুল শিক্ষার্থীদের জন্য ডিজিটাল পাঠ্যক্রম নিয়ে এসেছিল। কিন্তু অ্যামপ্লিফাই বিক্রির হওয়র পর প্রতিষ্ঠানটির পাঁচশ কর্মী চাকরি হারান।

রয়টার্স জানিয়েছে, পাওয়েল জবস ইমারশন কালেকটিভ-এর প্রতিষ্ঠাতা এবং প্রেসিডেন্ট। সংস্থাটি শিক্ষা, অভিবাসন সমস্যা এবং সামাজিক সমস্যা সমাধানের বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ করে।