গরমে অতিষ্ট আইফোন ৬এস মালিকরা

আইফোন ৬এস নিয়ে বাজে অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন প্রথম দিকে কেনা অনেক ব্যবহারকারী। স্মার্টফোনটির টাচ আইডি বাটন ব্যবহারের সময় ‘আগুন গরম’ হয়ে যায় বলে অভিযোগ তাদের।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2015, 11:26 AM
Updated : 7 Oct 2015, 11:26 AM

সংবাদ সাইট ম্যাশএবল জানিয়েছে, ২৫ সেপ্টেম্বর বের করার পর পর প্রথম দিকের গ্রাহকরা অ্যাপলের সাপোর্ট ফোরাম আর টুইটারে আইফোন ৬এসের টাচ আইডি বাটন নিয়ে অভিযোগ এনেছেন। ব্যবহারের সময় হোম স্ক্রিন কালো হয়ে যায় আর টাচ আইডি বাটন এতো গরম হয় যে তা আর ছোঁয়াই যায় না বলে জানিয়েছেন তারা।

অ্যাপলের সাপোর্ট কমিউনিটিতে অনেক ব্যবহারকারীই এই অভিযোগ করেন। স্মার্টফোনটি আবার রিসেট করলে এ সমস্যা চলে যায় বলে জানান তারা। 

এ সমস্যায় ভুগে ব্যবহারকারীরা মাইক্রোব্লগিং সাইট টুইটারেও তুলেছেন সমালোচনার ঝড়। এক ব্যবহারকারী তার টুইটে লিখেন, “আমার আইফোন ৬এস ৫০ শতাংশ ব্যাটারি বাকি থাকতেই বন্ধ হয়ে গিয়েছে আর হোম বাটন এতো গরম হয়েছে যে আমি ধরতেই পারিনি,... এটি কি নতুন কোনো ফিচার?”

অ্যাপল সাপোর্টে এ বিষয় নিয়ে অভিযোগের পর, প্রতিষ্ঠানটির এক প্রতিনিধি এমন অভিযোগ ‘আগে শুনেননি’ বলে জানান তিনি। এখন পর্যন্ত অ্যাপলের পক্ষ থেকে এ নিয়ে কোনো মন্তব্য করা হয়নি।

অ্যাপলবিষয়ক সাইট ৯টু৫ ম্যাকের বরাত দিয়ে সাইটটি জানিয়েছে, হোম বাটন ছাড়াও আইফোন ৬এসের অনেক সফটওয়্যারজনিত ও অন্যান্য সমস্যার মুখোমুখি হচ্ছেন ব্যবহারকারীরা। নতুন আনা ৩ডি টাচে সাধারণভাবে চেপে সাফারি চালু করার ক্ষেত্রে সমস্যা হয়। অনেকে স্মার্টফোনটির ভিতরের স্পিকারের শব্দের মান ‘বাজে’ বলেও অভিযোগ করেছেন।