মাইক্রোসফটের ভুলে লুমিয়ার ‘গোমর ফাঁস’

অনলাইনে চলে এসেছে মাইক্রোসফটের নতুন দুই স্মার্টফোন লুমিয়া ৯৫০ এবং ৯৫০ এক্সএল-এর ছবি আর স্পেসিফিকেশন। না, কোনো ইউরোপিয়ান ব্লগ বা চীনের ফ্যাক্টরি থেকে ফাঁস হয়নি স্মার্টফোন দুটির বিস্তারিত তথ্য। খোদ মাইক্রোসফটই ভুল করে নিজস্ব অনলাইন স্টোরে পোস্ট করে দিয়েছে স্মার্টফোন দুটির ছবি ও তথ্য।

অংকন কুমার দাশবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2015, 05:37 AM
Updated : 2 Oct 2015, 05:37 AM

প্রযুক্তিবিষয়ক সাইট ‘ভার্জ’ এক প্রতিবেদনে জানিয়েছে, মাইক্রোসফটের এই নতুন হ্যান্ডসেটগুলোতে থাকছে ২০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৩২ গিগাবাইট ফোন স্টোরেজ এবং ২ টেরাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ধারণক্ষমতা।

লুমিয়া ৯৫০-এ থাকবে ৫.২ ইঞ্চি এবং লুমিয়া ৯৫০ এক্সএল-এ থাকবে ৫.৭ ইঞ্চির ডিসপ্লে। উভয় স্মার্টফোনই চলবে উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমে।

বলা হচ্ছে, মাইক্রোসফটের ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে লুমিয়া ৯৩০-কে প্রতিস্থাপন করবে লুমিয়া ৯৫০। আর ৯৫০-এর বড় সংস্করণ হবে লুমিয়া ৯৫০ এক্সএল। জনপ্রিয়তার দিক থেকে মাইক্রোসফটের তৈরি উইন্ডোজ ফোনগুলোর অবস্থান এখন অ্যাপলের আইওএস আর গুগলের অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পর তৃতীয় স্থানে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট ডটকম।

অনলাইনে বেশ কিছু তথ্য মাইক্রোসফটের ভুলে প্রকাশ পেয়ে গেলেও স্মার্টফোন দুটির খুটিনাটি অনেক তথ্যই এখনও অজানা। তবে এর জন্য বেশি দিন অপেক্ষা করতে হবে না মাইক্রোসফট ভক্তদের। ৬ অক্টোবর আয়োজিত এক অনুষ্ঠানে নতুন স্মার্টফোন এবং সারফেস ট্যাবলেট আনুষ্ঠানিকভাবে উন্মোচন করবে মাইক্রোসফট। ওই অনুষ্ঠানে জানা যাবে প্রয়োজনীয় সব তথ্য।