দুই সেলফি ক্যামেরার ফোন ‘এলজি ভি১০’

নতুন ‘ভি১০’ স্মার্টফোন উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা এলজি। ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল ছবি তোলার জন্য স্মার্টফোনটিতে আছে দুটি ৫ মেগাপিক্সেল সেন্সরের ফ্রন্ট ক্যামেরা। শুধু ক্যামেরাই নয়, স্মার্টফোনটির স্ক্রিনের সংখ্যাও দুই!

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2015, 05:35 AM
Updated : 2 Oct 2015, 05:35 AM

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ‘ভি১০’ এর মূল স্ক্রিনের উপরেই দ্বিতীয় স্ক্রিনটি। সময়, তারিখ, আবহাওয়া আর ব্যাটারি লাইফের মতো তথ্যগুলো দেখাবে উপরের স্ক্রিন।

‘ভি১০’-এর ফ্রন্ট ক্যামেরা দুটি একক ভাবে ৮০ ডিগ্রি সেলফি আর যৌথভাবে ১২০ ডিগ্রির ওয়াইড-অ্যাঙ্গেল ছবি তুলতে সক্ষম। এর জন্য ক্যামেরাগুলো আসলে একসঙ্গে দুটি ছবি তোলে। আর দুটি ছবি এক সঙ্গে জুড়ে দিয়ে ১২০ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল ছবি তৈরি করে একটি বিশেষ অ্যালগোরিদম।

নতুন স্মার্টফোনটির সেলফি ক্যামেরা নিয়ে এলজির দাবি, “সেলফি স্টিক ছাড়া গ্রুপ সেলফি তোলা এর আগে কখনোই এত সহজ ছিল না।”

স্মার্টফোনটির রিয়ার ক্যামেরার ক্ষেত্রেও কোনো কার্পণ্য করেনি এলজি। ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা আছে এতে। ভিডিও অ্যাপের ম্যানুয়াল সেটিং থেকে শাটার স্পিড, ফ্রেম রেট, আর হোয়াইট ব্যালান্সের মতো ইত্যাদি সেটিং নিজের প্রয়োজন মতো পরিবর্তন করে নিতে পারবেন ব্যবহারকারী।

আর দুই স্ক্রিনের মধ্যে ২,১ ইঞ্চির ছোট ইঞ্চির স্ক্রিনটির কাজ হবে মূল স্ত্রিন বন্ধ থাকলেও সময় ও ব্যাটারি লাইফের মতো গুরুত্বপূর্ণ তথ্যগুলো দেখানো।