স্থায়ী সিইও হবেন ডরসি!

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মাইক্রোব্লগিং সেবা টুইটারের সহ-প্রতিষ্ঠাতা এবং বর্তমানে অস্থায়ী সিইও হিসেবে দায়িত্ব পালনরত জ্যাক ডরসির কাছেই নাকি যাচ্ছে প্রতিষ্ঠানটির স্থায়ী সিইও-এর পদ। টুইটারের শীর্ষ পদে কে বসবেন, প্রযুক্তিশিল্পের জগতে এই প্রশ্ন যখন বারবার ঘুরপাক খাচ্ছে তখন স্থায়ী সিইও হিসেবে ডরসিকে চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট রিকোড।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2015, 11:10 AM
Updated : 1 Oct 2015, 11:10 AM

প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট এক প্রতিবেদনে জানিয়েছে, রিকোডের দাবি সত্যি প্রমাণিত হলে জ্যাক ডরসি হবেন মার্কিন প্রযুক্তি শিল্পের তৃতীয় ব্যক্তি যিনি এক সঙ্গে দুটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করবেন।

ডরসির আগে এক সঙ্গে দুই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী হিসেবে কাজ করেছেন অ্যাপল কাণ্ডারী স্টিভ জবস এবং স্পেস এক্স প্রতিষ্ঠাতা ইলন মাস্ক।

টুইটারের সাবেক সিইও ডিক কস্টোলো সরে দাঁড়ানোর পর পয়লা জুলাই থেকে প্রতিষ্ঠানটির অস্থায়ী প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন ডরসি। অন্যদিকে মোবাইল পেমেন্টে সেবা স্কোয়ারের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। রিকোডের প্রতিবেদনের বিপরীতে এখনও কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায়নি টুইটার বা স্কোয়ার।

রিকোড জানিয়েছে, সিইও জিসেবে ডরসির প্রথম কাজই হবে ব্যবহারকারীদের কাছে মাইক্রোব্লগিং সেবাটির আকর্ষণ আরও বাড়ানো। সাম্প্রতিক সময়ে টুইটারের নিয়মিত ব্যবহারকারীর সংখ্যা যেমন কমেছে, তেমনি হ্রাস পেয়েছে নতুন ব্যবহারকারীর সংখ্যাও। আর এই অবস্থা মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের জন্য।