মোটো স্মার্টওয়াচের নতুন তিন মডেল

জার্মানির বার্লিনে চলতি আইএফএ সম্মেলনে মোটো ৩৬০ স্মার্টওয়াচের তিনটি নতুন মডেল উন্মোচন করেছে প্রযুক্তিপণ্য নির্মাতা মটোরোলা। আনুষ্ঠানিক ঘোষণা আসার আগেই একাধিক ছবি ও তথ্য ফাঁস হলেও প্রযুক্তি বোদ্ধাদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছে স্মার্টওয়াচগুলো।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2015, 05:04 AM
Updated : 5 Sept 2015, 05:04 AM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, নতুন তিন মোটো ৩৬০-এর মধ্যে একটির আকার ৪৬ মিলিমিটার, দ্বিতীয়টির আকার ৪২ মিলিমিটার। আর তৃতীয়টি স্পোর্টস মডেল, এটিও আকারে ৪২ মিলিমিটার। ৪২ মিলিমিটার মডেলে রয়েছে ৩৬০ বাই ৩২০ পিক্সেল রেজুলিউশনের ১.৩৭ ইঞ্চি ডিসপ্লে আর ৪৬ মিলিমিটার মডেলে  আছে ৩৬০ বাই ৩৩০ পিক্সেল রেজুলিউশনের ১.৫৬ ইঞ্চি ডিসপ্লে।

বিভিন্ন ডিজাইনের চামড়ার ও ধাতব রিস্টব্যান্ড থাকবে মোটো ৩৬০-এর নতুন তিন মডেলের সঙ্গে। মেয়েদের জন্য রয়েছে বিশেষ ডিজাইনের রিস্টব্যান্ড।

নতুন এই স্মার্টওয়াচগুলোতে ব্যবহার করা হয়েছে ১.২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, ৫১২ মেগাবাইট র‍্যাম এবং ৪ জিবি মেমোরি। এর ৪শ’ মিলিঅ্যাম্প-আওয়ার ব্যাটারি একবার চার্জে টানা দুই দিন চলবে।

মোটো ৩৬০ স্পোর্টস মডেলটি মূলত ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য বানানো হয়েছে। অ্যালুমিনিয়ামের তৈরি এই মডেলটির ব্যান্ড তৈরি করা হয়েছে সিলিকন দিয়ে। ডিভাইসটি ৩ ফুট গভীরতায় ৩০ মিনিট পর্যন্ত পানি নিরোধক। এছাড়াও বাড়তি সুবিধা হিসেবে গতি ও দুরত্ব মাপার জন্য এই মডেলে আছে বিল্ট-ইন জিপিএস।

আইওএস ৮.২ এবং অ্যান্ড্রয়েড জেলি বিন ৪.৩ অপারেটিং সিস্টেমের স্মার্টওয়াচের সঙ্গে ব্যবহার করা যাবে “মোটো ৩৬০”। ৪২ মিলিমিটার মডেলের মূল্য নির্ধারণ করা হয়ছে ২৯৯ মার্কিন ডলার এবং ৪৬ মিলিমিটার মডেলের মূল্য ৪২৯.৯৯ মার্কিন ডলার। স্পোর্টস মডেলের মূল্য পরবর্তীতে জানাবে মটোরোলা।