বাজারে স্যামসাং গ্যালাক্সি এ৮

বাংলাদেশের বাজারে গ্যালাক্সি এ সিরিজের সর্বশেষ স্মার্টফোন গ্যালাক্সি এ৮-বাজারজাতকরণ শুরু করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। ৫.৭ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে আছে ধাতব বডির স্মার্টফোনটিতে। স্যামসাংয়ের দাবি, বাজারে সবচেয়ে পাতলা স্মার্টফোন এটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2015, 05:02 AM
Updated : 5 Sept 2015, 05:02 AM

স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অফ মোবাইল হাসান মেহদী গ্যালাক্সি এ৮ প্রসঙ্গে বলেন, “ক্রেতারা এখন স্টাইলিশ মোবাইল ফোন চায় যা তাদেরকে অন্য সবার থেকে আলাদা করবে। গ্যালাক্সি এ৮ ক্রেতার চাহিদাকে প্রাধান্য দিয়ে চমকপ্রদ ডিজাইন এবং অনবদ্য কর্মক্ষমতার সমন্বয়ে তৈরী করা হয়েছে।”

স্যামসাং মোবাইল বাংলাদেশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে গ্যালাক্সি এ৮-এ। কম আলোয় ছবি তোলার জন্য উভয় ক্যামেরাতে আছে রিয়াল টাইম এইচডিআর এবং এফ১.৯ লেন্স। রিয়ার ক্যামেরায় সেলফি তোলার জন্য আছে ‘ফেইস ডিটেকশন অ্যালার্ম’।

৫ মেগাপিক্সেল রেজুলিউশনের ফ্রন্ট ফেসিং ক্যামেরা ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলের সেলফি তোলার জন্য উপযুক্ত বলে দাবি স্যামসাংয়ের। হার্ডওয়্যারের মধ্যে আছে ২ জিবি র‌্যাম, ১.৮ বা ১.৩ গিগাহার্টজের অক্টাকোর প্রসেসর এবং ৩২ জিবির ইন্টারনাল মেমোরি যা এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ৩০৫০ মিলিঅ্যাম্প আওয়ার ব্যাটারি আছে এতে। আরও আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

কালো, সাদা, এবং সোনালী রঙে কিনতে পাওয়া যাবে গ্যালাক্সি এ৮। বাংলাদেশের বাজারে দাম হবে ৪৪,৯০০ টাকা।