ভিআর নিয়ে তৎপর এইচটিসি

এইচটিসি ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট ‘ভাইভ’-কে খুব সহজেই বলা চলে ভিআর হেডসেটের বাজারে সবচেয়ে প্রতিক্ষিত ডিভাইসগুলোর একটি। ভাইভের বাজারজাতকরণের দিন পেছালেও চুপ করে বসে নেই এর নির্মাতা। ভার্চুয়াল রিয়ালিটি প্রযুক্তির বাজারের শীর্ষ প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জোট গড়ছে তাইওয়ানের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2015, 12:35 PM
Updated : 31 August 2015, 12:35 PM

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ এক প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি ভিআর প্লাটফর্ম ‘ওয়েভার’-এ ১ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করেছে এইচটিসি। অন্যদিকে হংকংভিত্তিক প্রতিষ্ঠান ডিজিটাল ডোমেইনের নির্বাহী পরিচালকের দায়িত্ব নিয়েছেন এইচটিসির সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী পিটার চউ।

আয়রন ম্যান থ্রি, ট্রান্সফর্মার্স এবং ট্রন: লেগেসির মতো হলিউডি মুভির স্পেশাল ইফেক্টের কাজের জন্য পরিচিত ডিজিটাল ডোমেইন। অ্যাসাসিনস ক্রিড ইউনিটি, ডেসটিনি এবং হেলোর মতো জনপ্রিয় ভিডিও গেইমের কাজও করেছে প্রতিষ্ঠানটি।

এইচটিসির প্রধান নির্বাহীর পদ ছেড়ে প্রতিষ্ঠানটির ‘ফিউচার ডেভেলপমেন্ট ল্যাব’-এর দায়িত্ব নিয়েছেন চউ। এইচটিসির ব্যবসায়িক কৌশল ও প্রযুক্তিগত অগ্রগতির দিকেই এখন নজর দেবেন তিনি।

টেকক্রাঞ্চ জানিয়েছে, ভিআর প্রযুক্তির বাজারের শীর্ষ প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জোট গড়ার উপর জোর দিচ্ছেন এইচটিসির ওই সহ-প্রতিষ্ঠাতা। তার হাত ধরেই ভিডিও গেইম নির্মাতা প্রতিষ্ঠান ভালভের সঙ্গে জোট গড়েছে এইচটিসি। তবে স্মার্টফোনের বাজারে প্রতিষ্ঠানটির অবস্থান এখন নড়বড়ে বলে জানিয়েছে টেকক্রাঞ্চ।