‘স্মার্টব্যান্ড ২’ আনলো সনি 

নতুন ফিটনেস ট্র্যাকার ‘স্মার্টব্যান্ড ২’ আনার ঘোষণা দিয়েছে জাপানিজ প্রযুক্তিপণ্য নির্মাতা সনি। নতুন এই ফিটনেস ট্র্যাকারের রিস্টব্যান্ড তৈরি করা হয়েছে সিলিকন দিয়ে। ‘হার্টরেট সেন্সর’ আছে এতে, টানা দুই দিন ব্যবহারকারীর শারীরিক কাজকর্মের উপর নজর রাখতে পারবে এটি।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2015, 08:21 AM
Updated : 21 August 2015, 08:21 AM

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, ‘ফিটবিট চার্জ এইচআর’ আর ‘পোলার লুপ ২’-এর মতো বাজারের বহুল প্রচলিত ফিটনেস ট্র্যাকারের সব ফিচারই থাকবে সনির নতুন এই ফিটনেস ট্র্যাকারে। হৃদস্পন্দন মাপার পাশাপাশি স্মার্টওয়াচের কিছু ফিচারও থাকবে এতে। ভাইব্রেশন এবং এলইডি লাইটের মাধ্যমে মেসেজ, ইমেইল আর ফোন কলের নোটিফিকেশনের ব্যাপারে জানান দেবে ‘স্মার্টব্যান্ড ২’।

ইতোমধ্যে ‘স্মার্টব্যান্ড ২’-এর জন্য অ্যান্ড্রয়েড কম্প্যানিয়ন অ্যাপ বের করেছে সনি। এর মাধ্যমে গান শোনার সময় প্রয়োজন মতো গানটি থামিয়ে দেওয়া, গান পরিবর্তন করতে পারবেন ব্যবহারকারী। অ্যালার্ম ঘড়ি হিসেবেও কাজ করবে এটি। আর রাতে ঘুমে যাতে ব্যাঘাত না ঘটে সেজন্য আছে ‘নাইট মোড’ ফিচার, যা নোটিফিকেশন অ্যালার্ট বন্ধ করে রাখবে।

ব্যাবহারকারীর ক্লান্তি এবং উত্তেজনার মাত্রাও পরিমাপ করতে সক্ষম সনির নতুন এই ফিটনেস ট্র্যাকার। একবারের চার্জে ২ দিন চলবে ‘স্মার্টব্যান্ড ২’।

আইওএস ৮.২ এবং অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪ অপারেটিং সিস্টেমের ডিভাইসের সঙ্গে ব্যবহার করা যাবে ‘স্মার্টব্যান্ড ২’। চলতি বছরের সেপ্টেম্বরে ডিভাইসটি বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে সনি, মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩০ মার্কিন ডলার।