নেট সচেতনতায় গ্রামীণফোনের উদ্যোগ

এখনও যেসব গ্রাহক ইন্টারনেটের সঙ্গে যুক্ত হননি তাদের জন্য নতুন প্রকল্প নিয়ে এলো মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। ইজি নেট নামের ওই উদ্যোগ গ্রাহকদের ইন্টারনেট সম্পর্কে সচেতনতাকেই বৃদ্ধি করবে বলে এক সংবাদ সম্মেলনে দাবী করে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2015, 01:48 PM
Updated : 16 August 2015, 01:48 PM

ইজি নেট ব্যবহার করে গ্রাহকরা বিভিন্ন ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট সম্পর্কে শিখতে পারবেন, একইসাথে তারা নির্দিষ্ট কিছু ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করতে পারবেন এবং এর মাধ্যমে ইন্টারনেটের ছোটো প্যাকেজ কিনতে পারবেন। এ সব কিছুই গ্রাহক করতে পারবেন আগে নেওয়া কোনো ধরনের ইন্টারনেট প্যাকেজ ছাড়াই। 

স্থানীয় একটি হোটেলে সাংবাদিকদের কাছে ইজি নেটের ধারণা উপস্থাপনকালে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, "ইজি নেট আমাদের গ্রাহকদের ইন্টারনেট সম্পর্কে জানতে সাহায্য করবে এবং তাদের জীবনকে এগিয়ে নেয়ার জন্য প্রয়োজনীয় জ্ঞানকে আরও শাণিত করবে। "

গ্রাহকরা তাদের ফিচার অথবা স্মার্টফোন থেকে *৫০০০*৫৫# -এ নাম্বারে ডায়াল করলে একটি মাইক্রো সাইটের লিঙ্ক পাবেন, যেখান থেকে তারা ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট ‘কি’ এবং এটি ‘কিভাবে’ ব্যববহার করা যায় জানতে  পারবেন। ইন্টারনেট সম্পর্কে জেনে নিয়ে গ্রাহকরা জিরো ফেসবুক, জিরো উইকিপিডিয়ার মতো কয়েকটি সাইট বিনামূল্যে ব্রাউজ করে ইন্টারনেটের অভিজ্ঞতা নিতে পারবেন।

গ্রাহকরা চাইলে ভবিষ্যতে ব্যবহারের জন্য ওই লিঙ্ক থেকে ইন্টারনেটের ছোটো প্যাকেজ কিনে নিতে পারবেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের পরিচালক, বিপণন নেহাল আহমেদ, বহিঃ যোগাযোগ প্রধান সৈয়দ তালাত কামাল এবং ওয়্যারলেস অ্যান্ড ব্রডব্যান্ড বিভাগের মহাব্যবস্থাপক তারিক উল ইসলাম।