পিনটারেস্টে যোগ দিলেন সাবেক অ্যাপল ডিজাইনার সুজান কেয়ার 

ফটো শেয়ারিং সাইট পিনটারেস্টে যোগ দিলেন সুজান কেয়ার। পিনটারেস্টের নকশা দলে কাজ করবেন মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের সাবেক এই ডিজাইনার। অ্যাপলের ‘ল্যাসো’ এবং ‘পেইন্ট বাকেট’ এর মতো বিখ্যাত আইকনের নকশা তারই করা।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2015, 11:55 AM
Updated : 2 August 2015, 11:55 AM

সুজান কেয়ার এর আগে স্টিভ জবস এর সঙ্গে ‘নেক্সট’-এর ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে কাজ করেন । প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, পিনটারেস্টের প্রকৌশল বিভাগের প্রধান মাইকেল লপ বলেন “ডিজাইনাররা গ্রাহকের কণ্ঠস্বর”। ভালো মানের নকশা ব্যবহারকারীদের ওয়েবসাইটের প্রতি আকৃষ্ট করতে পারে বলেও জানান তিনি। তার মতে, যত বেশি ব্যবহারকারী তাদের ওয়েবসাইট ব্যবহার করবে তত বেশি অর্থ আয় করতে পারবে প্রতিষ্ঠানটি। এ কারণে, পিনটারেস্ট সব সময় ভাল নকশার দিকে বেশি মনোযোগী, যাতে করে তারা আরও বেশি ব্যবহারকারী টানতে পারে।

কেয়ার হবেন প্রতিষ্ঠানটির অ্যাপ এবং ওয়েবসাইটের প্রধান নকশাকারী। এর ফলে ব্যবহারকারীদের আরও সুন্দর নকশা উপহার দেওয়া যাবে বলে আশা প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। 

নিউ ইয়র্ক ইউনিভার্সিটি থেকে ফাইন আর্টস এ পিএইচডি করার পর ১৯৮২ সালে অ্যাপল এ যোগ দেন সুসান কেইর। এর আগে নিজের গ্রাফিক্স ডিজাইন সাইট ‘সুজান কেয়ার ডিজাইন’ এর মাধ্যমে ফেইসবুক, মাইক্রোসফটের মতো নামকরা প্রতিষ্ঠানের জন্য আইকন  নকশা করতেন তিনি। 

পিনটারেস্টের প্রধান পণ্য নকশাকারী বব ব্যাক্সলিও আগে অ্যাপলে কাজ করতেন।