ফিরেছে গুগল গ্লাস!

বাজারের সাধারণ ব্যবহারকারীদের কাছে বিক্রি করার বদলে অনেকটা চুপিসারেই নাকি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ‘গুগল গ্লাস’-এর নতুন সংস্করণ সরবরাহ করছে গুগল। আর নতুন সংস্করণটি নাকি অনেক দিক থেকেই প্রথম সংস্করণ থেকে আলাদা।

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2015, 08:14 AM
Updated : 1 August 2015, 08:16 AM

চুপিসারে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানে গুগল গ্লাস সরবরাহের খবর জানিয়েছে ব্যবসা-বাণিজ্যভিত্তিক মার্কিন দৈনিক ওয়ালস্ট্রিট জার্নাল। গুগল গ্লাসের প্রথম সংস্করণ প্রযুক্তি বোদ্ধাদের অনেকেই বিবেচনা করেন গুগলের অন্যতম ‘ব্যর্থ পণ্য’ হিসেবে।

নেস্ট থার্মোস্ট্যাট প্রতিষ্ঠাতা টনি ফ্যাডেল গুগল গ্লাসের নির্মাণবিভাগের দায়িত্ব বুঝে নেওয়ার পর গুগল গ্লাসের প্রথম সংস্করণটির উৎপাদন ও বাজারজাত বন্ধ করে দেয় গুগল। প্রযুক্তি পণ্যের বাজারে জোর গুজব টনি ফ্যাডেলের নেতৃত্বে একেবারে নতুন করে ডিজাইন করা হচ্ছে গুগল গ্লাস।  

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, ওয়ালস্ট্রিট জার্নালের প্রতিবেদন সঠিক হলে গুগল গ্লাসের দ্বিতীয় স্ংস্করণটি সবার আগে হাতে পাবেন ডেভেলপাররা। এরপর ডিভাইসগুলো বিক্রি করা হবে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে। সাধারণ ব্যবহারকারীদের জন্য নতুন সংস্করণটি বাজারজাত করা হবে ২০১৬ সালের প্রথমার্ধে।

দীর্ঘস্থায়ী ব্যাটারি ও ওয়্যারলেস সংযোগ সুবিধা থাকবে গুগল গ্লাসের নতুন সংস্করণে। ডিভাইসটির জন্য গুগল বাড়তি ব্যাটারি প্যাকও ডিজাইন করছে বলে জানিয়েছে ম্যাশএবল। গতি বাড়বে ডিভাইসটি প্রসেসরেরও।