প্লেস্টেশন ৪-এর জন্য কিবোর্ড-মাউস

প্লেস্টেশন ৪-এ গেইমারদের পিসি গেইমিংয়ের স্বাদ দেওয়ার জন্য গেইমিং কন্ট্রোলার ও যন্ত্রাংশ নির্মাতা প্রতিষ্ঠান হরি নিয়ে আসছে ট্যাকটিকাল অ্যাসল্ট কমান্ডার ৪ (টিএসি৪)। কনসোল গেইমিংয়ের কথা মাথায় রেখে ডিজাইনকৃত এই কন্ট্রোলারটি আদতে ছোট আকারের একটি কিবোর্ড, যার সঙ্গে জুড়ে দেওয়া আছে ইউএসবি মাউস।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2015, 05:33 AM
Updated : 30 July 2015, 05:33 AM

এক প্রতিবেদনে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, কল অফ ডিউটির মতো ফার্স্ট-পার্সন শুটার গেইমের গেইমারদের জন্য কাজে আসবে টিএসি৪। তবে ডিভাইসটি কতটা ‘কাস্টমাইজেবল’ তা এখনই নিশ্চিত করা সম্ভব নয়।

ই-কমার্স সাইট অ্যামাজনের যুক্তরাজ্য সাইটে এর মধ্যে তালিকাভুক্ত হয়েছে টিএসি৪। ডিভাইসটিতে ‘প্রোগ্রামেবল বাটন’ রয়েছে বলে উল্লেখ করা হয়েছে অ্যামাজনে।। তবে খোদ নির্মাতা প্রতিষ্ঠান হরির সাইটে এখনও টিএসি৪-এর নাম তালিকাভুক্ত করা হয়নি বলে জানিয়েছে ম্যাশএবল।

ম্যাশএবলের তথ্য অনুযায়ী, টিএসি৪ মূলত প্লেস্টেশন ৩-এর জন্য হরির নির্মিত ট্যাকটিকাল অ্যাসল্ট কমান্ডার ৩-এর আপডেট সংস্করণ। টিএসি৪-এ যে মাউস রয়েছে তা সরাসরি কন্ট্রোলারের কিবোর্ডে অংশের সঙ্গে ইউএসবি কর্ডের মাধ্যমে যুক্ত করা যাবে। প্লেস্টেশন ৪ এর কন্ট্রোলারের সঙ্গে মিল রেখে কিবোর্ডটিতে টাচপ্যাড, অপশনস ও শেয়ার বাটন বাটনও রাখা হয়েছে।

টিএস৪ চালানো বাঁহাতি গেইমারদের জন্য একটু কষ্টকর হবে বলেই জানিয়েছে ম্যাশএবল। অ্যামাজনের তথ্য অনুযায়ী, অক্টোবরের নয় তারিখ থেকে পাওয়া যাবে ১৩৪ ডলার মূল্যের টিএসি৪।