ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করল টুইটার

ব্যবহারকারীদের হোম এবং নোটিফিকেশন টাইমলাইনের ওয়ালপেপার মুছে দিয়েছে মাইক্রোব্লগিং সাইট টু্ইটার। প্রোফাইল, নোটিফিকেশন এবং টাইমলাইনে টুইটার ব্যবহারকারীরা এখন কাস্টোমাইজড ব্যাকগ্রাউন্ডের বদলে সাদা ব্যাকগ্রাউন্ড দেখছেন।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2015, 12:58 PM
Updated : 26 July 2015, 12:58 PM

এক প্রতিবেদনে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, সোমবার টাইমলাইনের এ পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছে টুইটার।

প্রিসেট এবং ব্যবহারকারীরা যেসব কস্টোমাইজড ওয়াল পেপার ব্যবহার করছিলেন, সেগুলোকে সম্পূর্ণ সাদা রঙের ব্যাকগ্রাউন্ডে বদলে দিয়েছে টুইটার। অনেক ব্যবহারকারীরাই মাইক্রোব্লগিং সাইটটির নতুন এ সাদা ওয়ালপেপারকে ‘ব্লাইন্ডিং হোয়াইট’ বলে আখ্যা দিচ্ছেন বলে জানিয়েছে ম্যাশএবল।

নতুন এই পরিবর্তন প্রসঙ্গে টুইটারের এক মূখপাত্র বলেছেন, “ওয়েব থেকে আমরা সব ব্যবহারকারীর হোম এবং নোটিফিকেশন টাইমলাইনের ব্যাকগ্রাউন্ড ইমেজ মুছে দিচ্ছি। এখন থেকে, ব্যাকগ্রাইন্ড ইমেজ শুধু লগড-ইন ব্যবহারকারীরা পাবলিকলি দেখতে পারবেন।” ডিজাইন কনটেন্টের প্রয়োজনে ব্যবহারকারীরা হেল্প সেন্টারের সাহায্য নিতে পারবেন বলেও জানিয়েছেন টুইটারের ওই মুখপাত্র।

ওই সাদা ডিজাইন একদম নতুন কোনো ফিচার নয় বলে জানিয়েছে ম্যাশএবল। গত বছর থেকেই নতুন ব্যবহারকারীদের প্রোফাইলের ব্যাকগ্রাউন্ডে পরিবর্তন আনা শুরু করেছিল টুইটার। তবে সেসময় টু্ইটার কর্তৃপক্ষ এ পরিবর্তনের বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

ম্যাশএবলের তথ্য অনুযায়ী, ওয়েবসাইটের সেটিং মেন্যুর ‘ডিজাইন’ ট্যাব থেকে টুইটার ব্যবহারকারীরা ছবি পরিবর্তন করতে পারবেন।