বেশি ঘুমালেই ‘শয্যা বিদ্রোহ’

ঘুমকাতুরেরা এখন চাইলেও সকালে বেশি সময় ধরে ঘুমাতে পারবেন না। ঠিক সময়ে ঘুম থেকে উঠানোর জন্য বিশেষ এক বিছানা উদ্ভাবন করেছেন ব্রিটিশ উদ্ভাবক কলিন ফার্জ, যা নির্দিষ্ট সময় পার হলে নিজে থেকেই ছুড়ে ফেলে দেবে ঘুমন্ত ব্যক্তিকে!

আজমল বশির শিহাববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2015, 10:59 AM
Updated : 25 July 2015, 05:30 PM

ফার্জের নতুন এই উদ্ভাবন হচ্ছে স্টিলের কাঠামোতে বানানো একটি বিছানা। এয়ার কমপ্রেসার রাখা হয়েছে বিছানার নিচে। আছে দূর থেকে নিয়ন্ত্রণ করার জন্য পুশ বাটন। সঙ্গে আছে পুলিশের গাড়ির মতো নীল বাতি। ঘুমিয়ে পরার পর নির্দিষ্ট সময় শেষে প্রথমে বিছানার নীল বাতিটি জ্বলে উঠবে। তারপরও যদি ঘুমন্ত ব্যাক্তি না জাগেন, তবে বিছানাটি নিজেই তাকে ছুড়ে ফেলে দেবে।

প্রযুক্তিবিষয়ক সংবাদের সাইট সিনেট জানিয়েছে, কলিন ফার্জ বরাবরই ইউটিউবে মজার মজার উদ্ভাবনী ভিডিও আপলোড করে থাকেন। ২০১৪ সালে জনপ্রিয় এক্স-মেন ‘উলভারিন’ থেকে অণুপ্রাণিত হয়ে তিনি তৈরি করেন ‘উলভারিন ক্ল’। কমিক্সের উলভারিনের মতো শরীরে অ্যাডাম্যানটিয়াম প্রবেশ না করিয়েই দিব্যি ব্যবহার করা যেত ওই ফার্জের ‘উলভারিন ক্ল’।

সিনেট জানিয়েছে, ব্রিটিশ চা ও কফি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেইলরস অফ হ্যারোগেইটের এক ‘চ্যালেঞ্জ’-এর কারণে ফার্জ এমন বিশেষ বিছানা তৈরি করে বসেছেন।