আশাবাদী বিএসইসির চেয়ারম্যানও

পুঁজিবাজার নিয়ে অর্থমন্ত্রীর মতোই আশার কথা শুনিয়েছেন বাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খায়রুল হোসেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 02:33 PM
Updated : 22 Jan 2017, 02:33 PM

রোববার বিকালে সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, “পুঁজিবাজার অর্থনীতিতে অবদান রাখছে। সরকার ইতোমধ্যে এ বাজারের জন্য অনেক সংস্কার করেছে।

“বাজার নিয়ে অর্থমন্ত্রী যে স্বপ্নের কথা জানিয়েছেন- আমরাও তার মতো আশাবাদী। অর্থমন্ত্রীর মতো আমরাও মনে করি, ২০২০ সালে বাংলাদেশের পুঁজিবাজার একটি শক্তিশালী অবস্থানে পৌঁছাবে।”

এর আগে সকালে ধানমণ্ডিতে মাইডাস সেন্টারে এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের পুঁজিবাজারে ২০২০ সালের মধ্যে ‘নতুন দিগন্ত’ উন্মোচিত হবে।

মুহিত বলেন, গত ২০ বছরে বাংলাদেশের প্রবৃদ্ধি ৬ শতাংশের নিচে হয়নি, এ রকম রেকর্ড খুব কম দেশের আছে।

“আমার বিশ্বাস, আমরা যেভাবে চলছি, আরও যদি কিছু পরিবর্তন আমরা করতে পারি, তাহলে এই দশকেই, মানে ২০২০ সালের মধ্যে আমাদের অনেকগুলো নতুন দিগন্ত উন্মোচিত হবে। আমি বিশ্বাস করি, ২০২০ সালের মধ্যে আমাদের এখানে একটা শক্তিশালী পুঁজিবাজার সৃষ্টি হবে।

যেখান থেকে আমরা বিভিন্ন বিনিয়োগে আগ্রহ নিতে পারব। মাত্র তিন বছর বাকি। এই তিন বছরের মধ্যেই হবে বলে আমরা বিশ্বাস।”

মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেডের মার্চেন্ট ব্যাংকিং কার্যক্রমের যাত্রা উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক প্রসঙ্গে খায়রুল হোসেন বলেন, “অর্থমন্ত্রীর সঙ্গে বিএসইসির বৈঠক ছিল নিয়মিত বৈঠক। বৈঠকে অর্থমন্ত্রীর কাছে পুঁজিবাজারের সার্বিক অবস্থা তুলে ধরা হয়।”

বৈঠকে অর্থমন্ত্রী পুঁজিবাজার নিয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন বলে বিএসইসি প্রধান জানান।