পাট খাতের ১ কোম্পানির ইপিএস বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাট খাতের ৩ কোম্পানির মধ্যে ১টির মুনাফা (জানুয়ারি-মার্চ) প্রান্তিকে আগের বছরের তুলনায় বেড়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 04:01 AM
Updated : 28 May 2016, 04:01 AM

এপ্রিল ও মে মাসে প্রকাশিত ৩টি কোম্পানির জানুয়ারি-মার্চ প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র তুলে ধরা হয়েছে।

কোম্পানিগুলো জানুয়ারি-মার্চ প্রন্তিককে তৃতীয় প্রান্তিক ধরে প্রতিবেদন প্রকাশ করে। এর মধ্যে ১টি কোম্পানির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) আগের বছরের তুলনায় বেড়েছে, ১টি আগের বছর মুনাফা করলেও এবছর লোকসান করেছে। ১টির মুনাফা বেড়েছে।

জুট স্পিনার্স লিমিটেডের ইপিএস তৃতীয় প্রান্তিকে আগের বছরের তুলনায় ১১১ শতাংশ বেড়ে ১১ টাকা ৬৮ পয়সা (শেয়ার প্রতি লোকসান) হয়েছে। আর নয় মাসে লোকসান ২২ শতাংশ বেড়ে হয়েছে ২৯ টাকা ০৫ পয়সা হয়েছে।

নর্দার্ন জুট ম্যানুফ্যাক্চারিং কোম্পানির তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৪ পয়সা। আগের বছরে শেয়ার প্রতি মুনাফা করেছিল কোম্পানিটি। আর নয় মাসে মুনাফা ৮১ শতাংশ কমে হয়েছে ২৫ পয়সা।

সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজের ইপিএস তৃতীয় প্রান্তিকে আগের বছরের তুলনায় ৫৪ শতাংশ বেড়ে ৪০ পয়সা হয়েছে। আর নয় মাসে মুনাফা ৩৮ শতাংশ বেড়ে হয়েছে ৯০ পয়সা ।