আর্থিক প্রতিবেদন না দেওয়ায় ৯ কোম্পানিকে জরিমানা

বিভিন্ন সময়ে আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থতার কারণে ৯ কোম্পানির পরিচালনা পর্ষদকে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 03:55 AM
Updated : 28 May 2016, 04:31 AM

বৃহস্পতিবার বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মেটালেক্স করপোরেশন, রাসপিট বাংলাদেশ, রোজ হেভেন বল পেন ইন্ডাস্ট্রিজ, চিক টেক্সটাইল ও মিতা টেক্সটাইলস কোম্পানি কর্তৃপক্ষ ২০১৪ সালের ৩০ জুন হিসাব বছরের আর্থিক প্রতিবেদনসহ ওই হিসাব বছরের ৩ প্রান্তিকের প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে।

এই ব্যর্থতার জন্য কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে (স্বাধীন ও মনোনীত পরিচালক ছাড়া) ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

এদিকে রাসপিট ডাটা ম্যানেজম্যান্ট অ্যান্ড টেলিকমিউরিকেশনস কর্তৃপক্ষ শেষ হওয়া ২০১৫ সালের ৩১ মার্চের ৩য় প্রান্তিকের, বাংলাদেশ ইলেকট্রিসিটি মিটার কর্তৃপক্ষ ২০১৪ সালেরসহ ২০১৫ সালের ৩১ মার্চের প্রথম প্রান্তিকের, টিউলিপ ডেইরি অ্যান্ড ফুড ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের অর্ধ-বার্ষিকসহ ২০১৫ সালের ৩১ মার্চের ৩য় প্রান্তিকের ও মেঘনা শ্রিম্প কালচার ২০১৪ সালের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থতায় কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে (স্বাধীন ও মনোনীত পরিচালক ছাড়া) ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।