‘এ’ থেকে ‘জেড’ ক্যাটাগরিতে কেপিপিএল

নির্ধারিত সময়ে লভ্যাংশ বিতরণের প্রতিবেদন দাখিলে ব্যর্থ হওয়ায় ‘এ’ ক্যাটাগরি থেকে ‘জেড’ ক্যাটাগরিতে নেমে যাচ্ছে খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং কোম্পানি লিমিটেড (কেপিপিএল)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2016, 04:59 PM
Updated : 8 Feb 2016, 04:59 PM

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে কাগজ ও প্রিন্টিং খাতের কোম্পানিটির অবনমনের এই তথ্য দিয়ে জানানো হয়, মঙ্গলবার ৯ ফেব্রুয়ারি থেকে ক্যাটাগরি পরিবর্তনের বিষয়টি কার্যকর হবে।

কোনো কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার সময় ‘এন’ ক্যাটাগরিভুক্ত হয়। কোম্পানিটি ১০ শতাংশ বা তার বেশি লভ্যাংশ দিলে পরবর্তী অর্থবছরের জন্য ‘এ’ ক্যাটাগরিভুক্ত হয়। ১০ শতাংশের কম লভ্যাংশ দিলে হয় ‘বি’ ক্যাটাগরিভুক্ত। আর নির্ধারিত সময়ে লভ্যাংশ দিতে না পারলে যায় ‘জেড’ ক্যাটাগরিতে।

২০১৫ সালের ৩০ জুনে সমাপ্ত হিসাব বছরের জন্য খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং কোম্পানির পরিচালনা পর্ষদ গত বছরের ২৮ অক্টোবর শুধু সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করে।

২৯ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সাধারণ শেয়ারহোল্ডাররা ঘোষিত লভ্যাংশ অনুমোদনও দেয়। কিন্তু স্টক এক্সচেঞ্জ (লিস্টিং) রেগুলেশন্স, ২০১৫ অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে লভ্যাংশ বিতরণের প্রতিবেদন স্টক এক্সচেঞ্জে দাখিলে ব্যর্থ হয় কোম্পানিটি।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ২০১৪ সালে।