শেষ মুহূর্তে পয়েন্ট খোয়াল শেখ জামাল

দ্বিতীয়ার্ধে ধারহীন ফুটবল খেলার মাশুলই গুণতে হলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। প্রিমিয়ার লিগে দ্বিতীয় লেগের ম্যাচে দুই গোলে এগিয়ে গিয়েও রহমতগঞ্জের কাছে পয়েন্ট খুইয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 04:47 PM
Updated : 2 July 2015, 04:47 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় লেগে রহমতগঞ্জের বিপক্ষে ২-২ গোলে ড্র করে শেখ জামাল। প্রথম লেগে ২-১ গোলে জিতেছিল মামুনুল-এমেকারা।

১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগের তালিকায় শীর্ষে আছে শেষ জামাল। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে রহমতগঞ্জ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত শেখ জামাল; কিন্তু কেষ্ট কুমার বিশ্বাসের দারুণ হেড গোলপোস্টে লেগে প্রতিহত হয়। তবে পাঁচ মিনিট পর তকলিস আহমেদের বাড়ানো বল মাপা শটে রহমতগঞ্জের জালে জড়িয়ে দেন এমেকা ডারলিংটন।

২০তম মিনিটে ওয়েডসেন আনসেলমের গোলে ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। এমেকার এগিয়ে দেওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষ গোলরক্ষক আল আমিনকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন হাইতির এই ফরোয়ার্ড।

দুই গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধের বাকিটা সময় আক্রমণের চেয়ে বল পায়ে রাখার দিকেই মনোযোগ ছিল মামুনুল-ওয়েডসেনদের। তাতে খেলার গতি কমে যায়।

৪০তম মিনিটে ফ্রি কিক থেকে ঘুরে দাঁড়ানোর সুযোগ তৈরি করেছিল রহমতগঞ্জ। কিন্তু বক্সের বাইরে থেকে নেওয়া নুরুল আবসারের ফ্রি-কিক ফিস্ট করে দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন শেখ জামাল গোলরক্ষক মাজহারুল ইসলাম।

দুই মিনিট পরই রহমতগঞ্জকে ম্যাচে ফেরান লামিনে কামারা। বক্সের অনেক বাইরে থেকে গতিময় শটে মাজহারুলকে বোকা বানান তিনি।

আগের ম্যাচে ফরাশগঞ্জকে ৯-১ গোলে উড়িয়ে দেওয়া শেখ জামালের আগ্রাসী ফুটবলটা রহমতগঞ্জের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে দেখা মেলেনি। ফলে গোছাল ফুটবল খেলে বর্তমান চ্যাম্পিয়নদের রক্ষণভাগকে ব্যস্ত রাখে রাব্বী-দিদাররা।

শেখ জামালের একটি আক্রমণ রুখে দেওয়ার পর পাল্টা আক্রমণে গোলের আরেকটি সুযোগ তৈরি করে রহমতগঞ্জ। কিন্তু মান্নাফ রাব্বী বক্সের মধ্যে বল পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হন। দ্বিতীয়ার্ধের শেষ দিকে দিদরুল প্রতিপক্ষ গোলরক্ষকের গায়ে বল মেরে আরেকটি সুযোগ নষ্ট করেন।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সেরা সুযোগটি থেকে বঞ্চিত হয় শেখ জামাল। দলটির অধিনায়ক মামুনুলের শট ডান পোস্টে লেগে ফিরে আসে। এরপর লিগের বর্তমান চ্যাম্পিয়নদের হতাশায় ডুবিয়ে গোল তুলে নেয় রহমতগঞ্জ। রাব্বীর ক্রসে নিখুঁত ভলিতে শেখ জামাল গোলরক্ষক মাজহারুলকে পরাস্ত করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড গিডিওন সলোমন।