আর্জেন্টিনায় ভয় নেই চিলির

কোপা আমেরিকায় এর আগে চারবার ফাইনাল খেললেও কখনও শিরোপার স্বাদ পায়নি চিলি। এবার এই অপূর্ণতা ঘোচাতে চায় দেশটি। স্বপ্ন পূরণে সামনে বড় বাধা লিওনেল মেসির আর্জেন্টিনা। তাতে কি? কোনো কিছুতেই ভয় পাচ্ছে না নতুন উদ্যমে জেগে ওঠা টুর্নামেন্টের স্বাগতিকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 01:16 PM
Updated : 2 July 2015, 01:16 PM

প্রথমবারের মতো দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় পরতে দৃঢ়প্রত্যয়ী দলটি। 
 
আরাধ্য শিরোপাটা উঁচিয়ে ধরতে শেষ ধাপে টুর্নামেন্টের কঠিনতম 'আর্জেন্টিনা বাধা' পেরুতে হবে চিলিকে। মেসি, সের্হিও আগুয়েরো, গনসালো হিহুয়াইন, কার্লোস তেভেসকে নিয়ে গড়া আর্জেন্টিনার বিশ্বসেরা আক্রমণভাগকে ঠেকিয়ে গোল করার চেষ্টা করতে হবে দলটিকে। 
 
সেমি-ফাইনালে প্যারাগুয়েকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে ওঠে আর্জেন্টিনা। তবে তাতে মোটেও ভীত নয় চিলি। 
 
চিলির ডিফেন্ডার ইউহেনিও মেনা বলেন, "আমরা ভীত নই। সবসময় যা করি, আমরা তাই করব-সামনে যে-ই পড়ুক না কেন, তাদের মোকাবেলা করব।"
 
প্রতিপক্ষকে যথেষ্ট সম্মান করলেও চ্যাম্পিয়ন হওয়ার প্রশ্নে দারুণ আত্মবিশ্বাসী মেনা। 
 
"এই দুটি দল (টুর্নামেন্টে) সেরা ফুটবল খেলেছে, ফাইনালে ওঠা তাদের প্রাপ্য। এবার আমাদের জয়ের পালা।"
 

চিলির আরেক ডিফেন্ডার হোসে রোহাসও প্রতিপক্ষের আক্রমণভাগকে সমীহ করছেন। ফাইনালে জেতাটা তাই সহজ হবে না বলেই মনে করেন তিনি। তাই বলে নিজেদের সম্ভাবনার এতটুকু কমতিও দেখছেন না উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে বাজে আচরণের জন্য নিষিদ্ধ হওয়া গনসালো হারার জায়গায় ডাক পাওয়া রোহাস। 
বাংলাদেশ সময় আগামী শনিবার রাতের ফাইনালে শক্তিশালী আর্জেন্টিনাকে হারিয়ে লক্ষ্যে পৌঁছানোর অভিযানে সমর্থকদের পাশে থাকার আহবান জানিয়েছেন ৩২ বছর বয়সী এই খেলোয়াড়।
"২৮ বছর হয়ে গেল আমরা কোনো ফাইনাল খেলেছিলাম(১৯৮৭ সালের কোপা আমেরিকা)। আজ আমাদের জাতি হিসেবে ঐক্যবদ্ধ থাকা উচিত।"
আর্জেন্টিনাকে হারিয়ে ইতিহাস গড়ার লক্ষ্যে তিনি বলেন, "কোনো কিছুই অসম্ভব নয়। আপনাদের ইতিহাস লিখে যেতে হবে। আমাদের দলটি দারুণ একতাবদ্ধ, খুবই শক্তিশালী।"