মেসিদের সমীহ প্যারাগুয়ে কোচের

কোপা আমেরিকার ফাইনালে ওঠার লড়াইয়ে নামার আগে প্রতিপক্ষ আর্জেন্টিনা এবং তাদের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে বিশ্বসেরা বললেন প্যারাগুয়ের কোচ। তবে ফেভারিটদের চমকে দিয়ে ফাইনালে উঠতে আত্মবিশ্বাসী আর্জেন্টিনার সাবেক এই ফুটবলার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2015, 10:22 AM
Updated : 30 June 2015, 10:22 AM

আগামী বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনার মুখোমুখি হবে প্যারাগুয়ে।      
 
মেসি ও আর্জেন্টিনার প্রশংসায় প্যারাগুয়ের কোচ রামোন দিয়াস বলেন, “তাদের বিশ্বের সেরা খেলোয়াড় মেসি আছে। তারা বিশ্বের সেরা দল।”
 
গুরুত্বপূর্ণ এই লড়াইয়ের আগে প্রতিপক্ষকে ফেভারিট মানলেও ফাইনালে ওঠার আশা হারাচ্ছেন না দিয়াস। এটা কঠিন একটা লড়াই হবে বলে মনে করেন তিনি।
 
“কখনও কখনও যে দলগুলো ফেভারিট হয়, এ রকম ম্যাচগুলোতে সেটা তাদের জন্য কঠিন হয়ে যায়।”
 
আর এখানেই আর্জেন্টিনাকে চমকে দিয়ে জয়ের স্বপ্ন দেখছেন প্যারাগুয়ের কোচ।
 
আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ দিয়ে এবারের কোপা আমেরিকায় যাত্রা শুরু করে প্যারাগুয়ে। প্রথমার্ধে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধে দারুণভাবে ফিরে এসে ম্যাচটি ২-২ গোলে ড্র করে তারা।
 
গ্রুপের দ্বিতীয় ম্যাচে জ্যামাইকাকে হারানোর পর টুর্নামেন্টের সবচেয়ে সফল দল উরুগুয়ের সঙ্গে ড্র করে প্যারাগুয়ে। আর কোয়ার্টার-ফাইনালে ব্রাজিলকে টাইব্রেকারে হারায় তারা। 
 
এই প্রতিযোগিতার ইতিহাসে সফল তিনটি দলের বিপক্ষে দারুণ পারফরম্যান্স করা প্যারাগুয়ে এখনও অপরাজিত। আর তা থেকেই ভালো কিছুর প্রত্যাশা করছে তারা।
 
“আমরা শিখেছি, আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নেমে শুধু রক্ষণ সামলালেই হবে না। মাঠে নেমে আমাদের খেলতে হবে। এটা ব্যতিক্রমী একটা ম্যাচ হবে। আমরা জানি, ভুল করলে আমরা ফাইনাল খেলতে পারব না।