উইম্বলডনে জোকোভিচ-সেরেনার দারুণ শুরু 

উইম্বলডনের প্রথম রাউন্ডে সহজ জয় পেয়েছেন পুরুষদের র‌্যাঙ্কিংয়ের সেরা তারকা নোভাক জোকোভিচ এবং মেয়েদের শীর্ষে থাকা সেরেনা উইলিয়ামস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2015, 08:30 AM
Updated : 30 June 2015, 08:32 AM

অল ইংল্যান্ড ক্লাবে সোমবার এই প্রতিযোগিতার প্রথম দিনে নিজ নিজ ম্যাচে সরাসরি সেটে জিতেছেন সেরা দুই বাছাই। সার্বিয়ার খেলোয়াড় জোকোভিচ ৬-৪, ৬-৪, ৬-৪ গেমে হারিয়েছেন জার্মানির ফিলিপ কোলশ্রাইবারকে। আর যুক্তরাষ্ট্রের সেরেনা ৬-৪, ৬-১ গেমে হারিয়েছেন রুশ খেলোয়াড় মার্গারিতা গাসপারিয়ানকে।
 
সরাসরি সেটে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন পুরুষ এককের চতুর্থ বাছাই স্তানিস্লাস ভাভরিঙ্কা এবং মহিলা এককের চতুর্থ বাছাই মারিয়া শারাপোভাও।
 
এবারের ফরাসি ওপেন জয়ী ভাভরিঙ্কা ৬-২, ৭-৫, ৭-৬ গেমে হারান পর্তুগালের জোয়াও সৌজাকে। আর রুশ তারকা শারাপোভা ৬-২, ৬-২ গেমে হারান অস্ট্রিয়ার ইয়োহানা কোন্তাকে।
 
পুরুষ এককের পরের রাউন্ডে আরও উঠেছেন পঞ্চম বাছাই জাপানের কেই নিশিকোরি, সপ্তম বাছাই কানাডার মিলোস রাওনিচ, অষ্টম বাছাই স্পেনের দাভিদ ফেরার ও নবম বাছাই ক্রোয়েশিয়ার মারিন সিলিচ।
 
মহিলা এককের পরের রাউন্ডে উঠেছেন, সেরেনার বোন ভেনাস উইলিয়ামস, সপ্তম বাছাই সার্বিয়ার আনা ইভানোভিচ ও নবম বাছাই স্পেনের কার্লা সুয়ারেস।