মেসির পাশে আগুয়েরো

ক্লাবের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটানো লিওনেল মেসি জাতীয় দলে এসেই যেন নিজেকে হারিয়ে ফেলেছেন। আর্জেন্টিনা কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠলেও প্রতিপক্ষের গোলমুখে নিজেকে এখনও ঠিক মেলে ধরতে পারেননি বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড। তবে সতীর্থ সের্হিও আগুয়েরোর বিশ্বাস, খুব দ্রুত গোল পাবেন আর্জেন্টিনা অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2015, 05:36 PM
Updated : 29 June 2015, 05:36 PM

এবারের কোপা আমেরিকা জিতে ২২ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্যে চিলিতে আসা আর্জেন্টিনা এখনও এই টুর্নামেন্টে অপরাজিত আছে। কিন্তু তারকাসমৃদ্ধ দল নিয়েও আশানুরুপ পারফরম্যান্স করতে পারেনি দলটি, এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে ৪টি গোল করেছে তারা।
 
কোপা আমেরিকার গ্রুপ পর্বের তিন ম্যাচের প্রথমটিতে প্যারাগুয়ের বিপক্ষে ২-২ গোলে ড্র করে আর্জেন্টিনা। পরের দুই ম্যাচে উরুগুয়ে ও জ্যামাইকার বিপক্ষে একমাত্র গোলে জয় পায় তারা। কোয়ার্টার-ফাইনালে গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে জেতে তারা।
 

শেষ আটের বাধা পেরুলেও তাই প্রিয় দলের খেলায় হতাশ সমর্থকেরা। সেক্ষেত্রে মেসি-জাদুর অনুপস্থিতিই অন্যতম কারণ। আর্জেন্টিনার এখন পর্যন্ত করা ৪ গোলের মধ্যে একটি করেছেন বার্সেলোনার এই তারকা। প্যারাগুয়ের বিপক্ষে গ্রুপের প্রথম ম্যাচে পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটি করেছিলেন তিনি।
এজন্যে সমালোচনার মুখেও পড়তে হচ্ছে মেসিকে। তবে খুব শিগগিরই মেসি ছন্দে ফিরবেন বলে আশা করছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরো।
“মেসি সবসময় ভালো করতে চায়। আর সে গোল না পেলে বলতে শুরু করে, ‘ভাগ্য সহায় ছিল না’। কিন্তু আমি তাকে বলি, ‘শান্ত থাকো, গোল আসবে, তোমাকে ধৈর্য্য ধরতে হবে’।”
মেসির ছন্দে ফেরাটা দলের জন্যও খুব জরুরি বলে মনে করেন আগুয়েরো।
“অবশ্যই সবাই ভুল করে, কিন্তু মেসি সবসময় ঝুঁকি নেয় এবং সামনে চলতে থাকে। আর সেটাই আমাদের আত্মবিশ্বাস জোগায়। কারণ লিও চলতে থাকলে আমরাও সামনে এগুবো।”
বাংলাদেশ সময় বুধবার সকালে কোপা আমেরিকার দ্বিতীয় সেমি-ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।