৩ চ্যাম্পিয়নের কাছে না হারার আনন্দ প্যারাগুয়ের

প্রথমে এলো গত বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা, এরপর কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়ে, সবশেষ বিশ্বকাপের সবচেয়ে সফল দল ব্রাজিল। বিশ্ব ফুটবলের এই তিন পরাশক্তির কাছে না হেরে কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠতে পারায় আনন্দিত প্যারাগুয়ের কোচ রামন দিয়াস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 10:21 AM
Updated : 28 June 2015, 10:21 AM

চিলির কনসেপসিওনে বাংলাদেশ সময় শনিবার ভোরে ব্রাজিলকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে কোপা আমেরিকার শেষ চারে ওঠে প্যারাগুয়ে। এই ম্যাচের পর নিজের খেলোয়াড়দের প্রশংসা করেন দিয়াস। 
 
“আমরা আর্জেন্টিনা, উরুগুয়ে ও ব্রাজিলের বিপক্ষে খেলেছি। এদের কেউই আমাদের হারাতে পারেনি। …খেলোয়াড়রা সমর্থকদের দেখিয়েছে, তারা কী করতে পারে।”
 
গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পরও আর্জেন্টিনার সঙ্গে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে প্যারাগুয়ে। গ্রুপ পর্বে উরুগুয়ের সঙ্গেও ১-১ গোলে ড্র করে তারা। 
 
শেষ চারে আবার আর্জেন্টিনার বিপক্ষে খেলবে প্যারাগুয়ে। চিলির কনসেপসিওনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামী বুধবার ভোর সাড়ে পাঁচটায়।
 
আর্জেন্টিনার বিপক্ষে এই ম্যাচ নিয়ে আপাতত ভাবছে না প্যারাগুয়ে। এবারের কোপা আমেরিকায় এ পর্যন্ত যে সাফল্য এসেছে, আগে সেটা উদযাপন করতে চায় তারা। 

“খেলোয়াড়, পরিচালক, সবাই খুব খুশি। এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।”