তেভেসের দায়মোচনের স্বস্তি

কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে আর্জেন্টিনার জয়সূচক গোলটি করে দায়মোচনের স্বস্তিতেই ভেসেছেন কার্লোস তেভেস। চার বছর আগে টাইব্রেকারে এই ফরোয়ার্ড গোল করতে না পারায় কোপা আমেরিকা থেকে ছিটকে গিয়েছিল আর্জেন্টিনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2015, 09:49 AM
Updated : 27 June 2015, 09:49 AM

চিলির ভিনা দেল মারে বাংলাদেশ সময় শনিবার ভোরে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে ৫-৪ গোলে জয় পায় আর্জেন্টিনা। ১৪টি শটে নিষ্পত্তি হওয়া নাটকীয়তায় ভরা টাইব্রেকারের শেষ কিকটি নেন তেভেস। আর্জেন্টিনাকে সেমি-ফাইনালে তুলে দিয়ে আনন্দে ভাসেন তিনি।
 
২০১১ সালে সবশেষ কোপা আমেরিকায় এই কোয়ার্টার-ফাইনালেই উরুগুয়ের কাছে টাইব্রেকারে ৫-৪ গোলে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। নিজের দলের তৃতীয় শটটি নিয়েছিলেন তেভেস। কিন্তু গোল করতে ব্যর্থ হন তিনি। এবার চিত্রপটটা ভিন্ন হওয়ায় দারুণ খুশি তেভেস।

“আজকের জয়টি আমার সতীর্থদের জন্য। কারণ, আমরা অসাধারণ একটি ম্যাচ খেলেছি এবং এই দলের সদস্য হতে পেরে আমি গর্বিত।”
 
অথচ দায়মোচনের সুযোগটা হারাতেই বসেছিলেন তেভেস। গতবার তার ব্যর্থতার কথা মনে রেখে আর্জেন্টিনা কোচ জেরার্দো মার্তিনো টাইব্রেকারে প্রথম পাঁচ শট নেওয়া খেলোয়াড়দের তালিকায় তাকে রাখেননি। নাটকীয়ভাবে টাইব্রেকার সাডেন ডেথ পর্বে গড়ালে দায়মোচনের সুযোগটি পান তেভেস। 
 
ম্যাচ শেষে তেভেসকে টাইব্রেকারে শট নেওয়ার জন্য প্রথম পাঁচ জনের মধ্যে না রাখার ব্যাখ্যা দেন মার্তিনো। 
 
“কখনও কখনও ফুটবল এমনই। আগের কোপা আমেরিকায় সে মিস করেছিল বলে প্রথম পাঁচটি পেনাল্টি নেওয়া খেলোয়াড়দের মধ্যে আমি তাকে রাখিনি।”
 
কার্লোস তেভেস শট নেওয়ার আগে আগে আর্জেন্টিনার লুকাস বিলিয়া আর মার্কোস রোহো গোল করতে পারেননি। জেতার তৃতীয় সুযোগটি আর হাতছাড়া করেননি ইউভেন্তুস থেকে বোকা জুনিয়র্সে ফেরত আসা এই ফরোয়ার্ড। তেভেসের লক্ষ্যভেদের পর উল্লাসে ফেটে পড়ে আর্জেন্টিনার খেলোয়াড় আর সমর্থকরা।