টাইব্রেকারের জয়েও খুশি আর্জেন্টিনা

কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে সেমি-ফাইনালে উঠতে হলেও আর্জেন্টিনা শিবিরে খুশির ফোয়ারা বইছে। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য থাকলেও কলম্বিয়ার ওপর ছড়ি ঘোরাতে পারার আনন্দের কথা জানিয়েছেন দেশটির কোচ জেরার্দো মার্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2015, 09:41 AM
Updated : 27 June 2015, 09:41 AM

চিলির ভিনা দেল মারে বাংলাদেশ সময় শনিবার ভোরে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে ৫-৪ গোলে জয় পায় আর্জেন্টিনা।

কোপা আমেরিকার এবারের নিয়ম অনুযায়ী ফাইনালের আগে নকআউট পর্বের ম্যাচগুলোয় অতিরিক্ত সময় নেই। ৯০ মিনিট ম্যাচটি গোলশূন্য থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে।

নির্ধারিত ৯০ মিনিটে গোল না পেলেও বল দখল, পাসিং, গোলে শট নেওয়া; সবদিক থেকে এগিয়ে ছিল আর্জেন্টিনা। লিওনেল মেসি, সের্হিও আগুয়েরো, কার্লোস তেভেসরা উপহার দেন দারুণ আক্রমণাত্মক ফুটবল।

ম্যাচ শেষে নিজেদের খেলাটা খেলতে পারার তৃপ্তির কথা বলেন মার্তিনো।

“৯০ মিনিট আমরাই ছড়ি ঘুরিয়েছি। আমার মনে হয়, চাপ প্রয়োগ করে আমরা তাদের নিষ্ক্রিয় রাখতে পেরেছি। তারা কেবল কর্নার থেকে হেডে একটা সুযোগ তৈরি করতে পেরেছিল।”

নিজেদের গোল করতে না পারার ব্যর্থতা অবশ্য মেনে নেন মার্তিনো। এ ক্ষেত্রে তিনি প্রতিপক্ষের গোলরক্ষক দাভিদ অসপিনাকে কৃতিত্ব দেন।

১৪টি শটে নিষ্পত্তি হওয়া নাটকীয়তায় ভরা টাইব্রেকারে আর্জেন্টিনার জয়সূচক গোলটি করা কার্লোস তেভেসও জিততে পেরেই খুশি।

“এখানে (সেমি-ফাইনাল) থাকার মানে হচ্ছে, আমরা বিষয়গুলো খুব ভালোভাবে করছি।”

ম্যাচের আগে আক্রমণাত্মক ফুটবল খেলার প্রতিশ্রুতি দিয়ে তা রাখতে পারেনি কলম্বিয়া। হোসে পেকারমানের দল আর্জেন্টিনার বিপক্ষে রক্ষণাত্মক ফুটবলই খেলেছে। এক পর্যায়ে মেসি-আগুয়েরোদের আক্রমণ সামলাতেই ব্যস্ত থাকতে হয় তাদের।

ম্যাচ শেষে নিজেরে এভাবে গুটিয়ে নেওয়ার ব্যাখ্যা দেন কলম্বিয়া কোচ পেকারমান।

“আর্জেন্টিনা দারুণ একটি ম্যাচ খেলেছে এবং প্রথমার্ধে আমাদের অনেক সমস্যা ছিল।”