মাঠে নয় রোনালদো-মেসি প্রতিদ্বন্দ্বিতা কেবল ‘গণমাধ্যমে’

ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে লিওনেল মেসির শ্রেষ্টত্বের লড়াইটা কয়েক বছর ধরে চলে আসছে। তবে রোনালদোর সঙ্গে কোনোরকম প্রতিদ্বন্দ্বিতা আছে বলে মানতে নারাজ বার্সেলোনার তারকা মেসি। বরং এটা গণমাধ্যমের তৈরি বলে অভিযোগ করলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2015, 03:53 PM
Updated : 11 June 2015, 03:53 PM

বর্তমানে সাফল্যের বিবেচনায় আর কোনো ফুটবলার বার্সেলোনার মেসি ও রিয়াল মাদ্রিদের রোনালদোর ধারে কাছে না থাকাতেই মূলত এই দুই তারকার ‘লড়াই’ নিয়ে মাঝে মধ্যে খবর বের হয়। গোল করার দিক দিয়ে প্রতি মৌসুমে এই দুই তারকার আশে পাশেই কেউ থাকে না। ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের তালিকাতেও গত ৭ বছরে তারা একে অপরের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন, মেসি ৪ বার আর রোনালদো ৩ বার জিতেছেন। 
 
তাদের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে বেশি আলোচনা হওয়ার আরেকটা কারণ হলো, এই দুই জন চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের প্রতিনিধিত্ব করেন।
 
“এখানে কোনো দ্বন্দ্ব নেই- এটা গণমাধ্যম সৃষ্টি করেছে। বিষয়টা মেসি বনাম রোনালদো নয়, কখনই সেটা এমন ছিল না।”
 

একটি সাময়িকীকে দেওয়া সাক্ষাৎকারে ওই বিষয় পরিষ্কার করতে মেসি আরও জানান, তারা দুই জনেই ক্লাবের জন্য ভালো করতে চান। এটাই আসল বিষয়, ব্যক্তিগত লড়াই বলে কিছু নেই।
স্পেনের লা লিগার খেলা এই দুই তারকার মধ্যে গোল করার লড়াইটা যেমন এই মৌসুমে দারুণ জমেছিল। শেষ পর্যন্ত রোনালদো লিগে ৪৮ গোল করেন, আর মেসি করেন ৪৩ গোল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য কেউই কাউকে হারাতে পারেননি, দুই জনই করেন ১০ টি করে গোল।
দলীয় সাফল্যে অবশ্য এবার মেসির ধারে কাছে নেই রোনালদো। বার্সেলোনার হয়ে এবার ‘ট্রেবল’ জেতেন আর্জেন্টাইন এই অধিনায়ক।
বর্তমানে দেশকে কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করানোর লক্ষ্যে চিলিতে জাতীয় দলের সঙ্গে আছেন মেসি। বাংলাদেশ সময় শুক্রবার ভোরে শুরু হবে লাতিন আমেরিকার সর্বোচ্চ এই ফুটবল প্রতিযোগিতার এবারের আসর।