ট্রেবল জয় সহজ নয়: ইনিয়েস্তা

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুসকে হারিয়ে ট্রেবল জয়ের পর আন্দ্রেস ইনিয়েস্তা বলেছেন, এই অর্জন এত সহজ নয়। প্রথম ক্লাব হিসেবে দ্বিতীয়বারের মতো ট্রেবল জয়ের ইতিহাস গড়া দলের অংশ হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন সবাইকে ছাপিয়ে ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া এই মিডফিল্ডার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2015, 11:12 AM
Updated : 7 June 2015, 12:31 PM

শনিবার বার্লিনে ইউভেন্তুসকে ৩-১ গোলে হারিয়ে রেকর্ড দ্বিতীয় বারের মতো ‘ট্রেবল’ জেতে বার্সেলোনা। কাতালুনিয়া ক্লাবটির পক্ষে গোল তিনটি করেন ইভান রাকিতিচ, লুইস সুয়ারেস ও নেইমার। লিওনেল মেসিও ভালো ফুটবল উপহার দেন। তবে বার্সেলোনাকে এগিয়ে দেওয়া রাকিতিচের করা প্রথম গোলটিতে অবদান রাখা ইনিয়েস্তাই ম্যাচসেরা নির্বাচিত হন।
 
ম্যাচ শেষে নিজেদের অর্জন নিয়ে কথা বলেন ইনিয়েস্তা।
 
“এই মুহূর্তে আমরা হয়ত বুঝতে পারছি না, এটা কত (বড় অর্জন) এবং বোঝাও কঠিন যে, এটা কত গুরুত্বপূর্ণ।…ট্রেবল অর্জন করা সহজ বিষয় নয়।”
 
বড় উপলক্ষে নিজেকে মেলে ধরার ঘটনা ইনিয়েস্তার জন্য এটাই প্রথম নয়। এর আগে খেলা চ্যাম্পিয়ন্স লিগের দুটি ফাইনালেও বার্সেলোনাকে জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি। 
 
২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতে বার্সেলোনা। সেবারও একটি গোলে অবদান রাখেন তিনি। ২০১১ সালে ওই একই ক্লাবকে হারিয়ে শিরোপা জয়ের ম্যাচেও একটি গোল করায় সাহায্য করেন তিনি।