ব্রাজিলের রোনালদোর বাজি বার্সেলোনা

আগামী উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে বার্সেলোনাকে ‘ফেভারিট’ মানছেন অনেকেই। 'দ্য ফেনোমেনন' রোনালদোর অভিমতও তাই; ইউভেন্তুসের বিপক্ষে স্পেনের অন্যতম সফল এই ক্লাবকেই এগিয়ে রাখলেন ব্রাজিলের সাবেক এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2015, 11:55 AM
Updated : 2 June 2015, 01:26 PM

স্পেনের শীর্ষ দুই ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের হয়ে খেলার অভিজ্ঞতা আছে রোনালদোর। বার্সেলোনার তুলনায় রিয়ালেই লম্বা সময় কাটিয়েছেন তিনি। তাই সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটির প্রতিই তার ভালোবাসা বেশি থাকা স্বাভাবিক। কিন্তু এবারের ইউরোপ সেরার শিরোপা নির্ধারণী ম্যাচে রিয়ালের 'চিরশত্রু' ক্লাবের পক্ষেই বাজি ধরছেন তিনি।
 
আগামী শনিবার বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দল দুটি। 
 
এই ম্যাচে বার্সেলোনার পক্ষে রোনালদোর বাজি ধরার আরেকটা কারণও আছে বটে। তার স্বদেশি বর্তমানের অন্যতম সেরা ফুটবলার নেইমার কাম্প নউয়ের ক্লাবটিতে খেলেন। 
 

সম্প্রতি এক অনুষ্ঠানে দেখা হয়েছিল নেইমার ও রোনালদোর। সেখানেই সাবেক এই তারকা জানিয়ে দিলেন, বার্লিনে শনিবারের ফাইনালে তার উত্তরসূরির ক্লাবকেই সমর্থন দেবেন তিনি। 
“ইতালিতে ইউভেন্তুস সবসময় বড় প্রতিপক্ষ। বার্সেলোনা আরেকটি বড় প্রতিপক্ষ কারণ আমি রিয়াল মাদ্রিদে লম্বা সময় খেলেছি। কিন্তু স্বাভাবিকভাবেই আমি নেইমারের পক্ষে যাব কারণ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে সে ব্রাজিলের প্রতিনিধি।”
ক্যারিয়ারে দুটি বিশ্বকাপ জিতলেও তিনবারের ফিফা বর্ষসেরা তারকা রোনালদো কখনই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতেননি।