মেসির সামনে সবাইকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি

একের পর এক রেকর্ড গড়ে চলা লিওনেল মেসির সামনে আরেকটি ইতিহাস গড়ার হাতছানি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুসের জালে বল পাঠাতে পারলেই প্রথম খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতার তিনটি ফাইনালে গোল করার অনন্য কীর্তি গড়বেন বার্সেলোনার এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2015, 01:53 PM
Updated : 2 June 2015, 01:28 PM

বার্সেলোনার জার্সিতে ইউরোপের সেরা ক্লাব টুর্নামেন্টে তিনবার শিরোপা জেতা মেসি এর আগে ২০০৮-০৯ ও ২০১০-১১ মৌসুমের ফাইনালে গোল করেন। ওই দুবারই ইংল্যান্ডের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে শিরোপা জেতে বার্সেলোনা।

২০০৯ সালে ২-০ ব্যবধানে জেতা ফাইনালের দ্বিতীয় গোলটি করেছিলেন মেসি। দুই বছর পরের ফাইনালে ৩-১ ব্যবধানে জেতা ম্যাচেও দ্বিতীয় গোলটি আসে আর্জেন্টাইন তারকার পা থেকে।

তাই আগামী শনিবার বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে হতে যাওয়া এবারের ফাইনালে গোল করতে পারলে মেসি ছাড়িয়ে যাবেন রাউল গনসালেস, সামুয়েল এতো এবং ক্রিস্তিয়ানো রোনালদোকে।

রিয়াল মাদ্রিদের হয়ে ২০০০ ও ২০০২ সালের ফাইনালে গোল করে প্রথম খেলোয়াড় হিসেবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দুই ফাইনালে গোল করার কীর্তি গড়েন রাউল গনসালেস।

এরপর বার্সেলোনার হয়ে ২০০৬ ও ২০০৯ সালের ফাইনালে গোল করে রাউলের পাশে বসেন ক্যামেরুনের স্ট্রাইকার এতো। ২০১১ সালে একই কীর্তি গড়েন মেসি।

আর গতবারের ফাইনালে গোল করে ওই কৃতিত্ব দেখান রিয়ালের তারকা রোনালদো। এর আগে ২০০৮ সালের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়েও গোল করেছিলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।