ইউভেন্তুসকে হারিয়ে বার্সেলোনায় শেষটা চান চাভি

কোপা দেল রের ফাইনালে আথলেতিক বিলবাওকে হারিয়ে দারুণ এক কীর্তি গড়েছেন চাভি এরনান্দেস। স্পেনের প্রথম ফুটবলার হিসেবে ২৪টি শিরোপা জিতেছেন তিনি। ওই কীর্তি গড়ার পর নতুন লক্ষ্যের কথাও জানিয়েছেন স্পেনের এই মিডফিল্ডার-ইউভেন্তুসকে হারিয়ে ইতিহাস গড়তে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2015, 12:30 PM
Updated : 31 May 2015, 02:33 PM

বার্লিনে আগামী শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইতালির দল ইউভেন্তুসের মুখোমুখি হবে বার্সেলোনা। এ ম্যাচ জিতে দ্বিতীয়বারের মতো ‘ট্রেবল’-এর স্বাদ নিয়ে প্রিয় বার্সেলোনাকে বিদায় বলতে চান চাভি।

“এখন আমরা যে অবস্থানে আছি, সেখানে আমরা (বাকিদের সঙ্গে) তুলনা করতে পারি; যদিও এখনও অনেক পথ যাওয়ার বাকি আছে এবং পরের শনিবারে (চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল) দেখা যাক কি হয়।”

এরই মধ্যে লা লিগা ও কোপা দেল রের শিরোপা জিতে ‘ডাবল’ পূরণ করেছে লুইস এনরিকের দল। বার্লিনে জিতলে ২০০৯ সালের পর দ্বিতীয়বারের মতো ‘ত্রিমুকুট’ জয়ের স্বাদ পাবে বার্সেলোনা; চাভিও।

বার্সেলোনার জার্সি স্থায়ীভাবে তুলে রাখার আগে ত্রিমুকুট জয়ের ব্যাপারে আশাবাদী চাভি, “কে জানে আমরা ঐতিহাসিক ট্রেবল জিততেও পারি? আমি মনে করি, লুইস এনরিকে দলটাকে ভালোভাবে ঘুরিয়ে-ফিরিয়ে খেলাচ্ছে। এ কারণে আমরা সতেজ আছি এবং এটা গুরুত্বপূর্ণ।”

নিজেদের সামর্থ্যে আস্থা থাকলেও ইউভেন্তুসকে হালকাভাবে নিচ্ছেন না চাভি। প্রতিপক্ষকে ‘ভালো এবং আত্মবিশ্বাসী দল’ উল্লেখ করে বার্সেলোনার এই মিডফিল্ডার সতীর্থদের সতর্ক করে দেন।