ডর্টমুন্ডকে হারিয়ে জার্মান কাপ ভলফ্সবুর্গের

জয় নিয়ে বিদায় নেওয়া হলো না বরুসিয়া ডর্টমুন্ড কোচ ইয়ুর্গেন ক্লপের। জার্মান কাপের ফাইনালে তার দল ভলফ্সবুর্গের কাছে ৩-১ গোলে হেরেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2015, 10:32 AM
Updated : 31 May 2015, 10:32 AM

শনিবার রাতে পিয়েরে-এমেরিক আউবামেয়াং ডর্টমুন্ডকে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে নেওয়ার পর ১৬ মিনিটে ৩ গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ভলফ্সবুর্গ।

২০০৮ সালে বরুসিয়ার দায়িত্ব নেন ক্লপ। টানা সাতটি বছর ক্লাবের সঙ্গে কাটানোর পর বিদায় নিচ্ছেন তিনি। বিদায় বেলায় যে একটা জয় খুব করে চেয়েছিলেন, তা ক্লপ ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় অকপটে জানিয়েছেন।

“বিদায়টা এখন থেকে কষ্টদায়ক হতে শুরু করেছে। এখন কোনো কাপ জয়ের পার্টি হবে না; শুধু বিদায়ের পার্টি হবে।”

বিদায় বেলায় বরুসিয়াকে কোনো শিরোপা এনে দিতে না পারলেও ক্লপের হাত ধরে বলার মতো সাফল্য পেয়েছে ক্লাবটি। এই কোচের অধীনে ২০১০-১১ ও ২০১১-১২ মৌসুমের বুন্দেসলিগা ট্রফি জয় করে তারা। ২০১১-১২ মৌসুমের জার্মান কাপও ঘরে তোলে বরুসিয়া।

১৯৯৭ সালের পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার কৃতিত্বও বরুসিয়া প্রথম দেখায় ক্লপের কোচিংয়ে। ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে যায় তারা।

ক্লপকে বিদায় জানাতে বরুসিয়া সমর্থকদের প্রস্তুতির কমতি ছিল না। সমর্থকদের ভালোবাসা ছুঁয়ে গেছে ৪৭ বছর বয়সী এই জার্মান কোচকেও। তবে আবেগের স্রোত আটকে রাখতেই বিদায়ী ভাষণ লম্বা করেননি ক্লপ।

“আমি জানি, সবাই জানতে চাইছে, আমি কেমন অনুভব করছি। কিন্তু আমি যদি (এটা বলা) শুরু করি, তাহলে কান্না আসবে।”