খেলায় মন ভরেনি সিঙ্গাপুর কোচের

বাংলাদেশের আতিথেয়তায় দারুণ খুশি সিঙ্গাপুর দলের কোচ বার্নড স্টেনজ। তবে প্রীতি ম্যাচে দুই দলের খেলায় মন ভরেনি এই জার্মান কোচের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2015, 02:27 PM
Updated : 30 May 2015, 02:27 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবারের প্রীতি ম্যাচে পিছিয়ে পড়েও বাংলাদেশকে ২-১ গোলে হারায় সিঙ্গাপুর। কিন্তু ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় সিঙ্গাপুরের কোচ জানান, দুই দলেরই উন্নতির জন্য অনেক কাজ করতে হবে।

“বিশ্বকাপের বাছাই পর্বে ভালো করতে হলে দুটি দলকেই আরও অনেক কাজ করতে হবে। আজ আমরা গোলের দুটি ‍সুযোগ নষ্ট করেছি। আমরা জিতেছি কিন্তু তারপরও বলব, আমাদের কাজের অনেক বাকি রয়েছে।”

সেট পিস থেকে নাসির উদ্দিন চৌধূরির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তিন মিনিটের মধ্যে এগিয়ে যাওয়া প্রতিপক্ষ দলকে অবশ্য প্রশংসা করতে ভোলেননি স্টেনজ।

বিশেষ করে বাংলাদেশ অধিনায়ক মামুনুল ইসলাম ও জুয়েল রানার খেলাও মনে ধরেছে এই জার্মান কোচের, “তোমাদের (সাংবাদিকদের উদ্দেশ্যে) একটা ভালো দল আছে। তোমাদের অধিনায়ক, ২৪ নম্বর (জুয়েল) অসাধারণ খেলেছে। আমি মনে করি, বাংলাদেশ দল সঠিক পথেই আছে।”

দুই দলের খেলার ধরনের মধ্যে বিশেষ কোনো পার্থক্য চোখে পড়েনি স্টেনজের। তবে নিজ দলের খেলোয়াড়রা উচ্চতায় এগিয়ে থাকায় বাতাসে সিঙ্গাপুরের খেলা ভালো ছিল বলে মনে করেন তিনি।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বের প্রস্তুতি নিতে এসে বাংলাদেশকে হারিয়ে খুশি সিঙ্গাপুর দলের নাওয়াজ হামিদ। বাংলাদেশের জালে গোল দেওয়া এই ফরোয়ার্ড জানান, বাছাই পর্বের আগে এই জয় তাদের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে।

বাংলাদেশ অধিনায়ক মামুনুলের প্রশংসাও করেন হামিদ। এছাড়া প্রতিপক্ষ দলের দুই মিডফিল্ডার জামাল ভূইয়া ও হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের খেলা ভালো লাগার কথাও জানান অতিথি দলের এই ফরোয়ার্ড।