হেরেও সন্তুষ্ট বাংলাদেশ কোচ

ফরোয়ার্ডরা ব্যর্থ, ডিফেন্ডারদের ভুলে এগিয়ে গিয়েও পরে দুই গোল হজম, মাঝ মাঠের নিয়ন্ত্রণও ঠিকমতো রাখতে পারেনি বাংলাদেশ। তারপরও ম্যাচ শেষে সন্তুষ্ট থাকার কথা জানিয়েছেন বাংলাদেশ দলের কোচ লোডভিক ডি ক্রুইফ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2015, 02:17 PM
Updated : 30 May 2015, 02:17 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার এগিয়ে গিয়েও সিঙ্গাপুরের কাছে প্রীতি ম্যাচে ২-১ গোলে হারে বাংলাদেশ। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বের আসল লড়াইয়ে নামার আগের প্রথম প্রস্তুতি ম্যাচে হারলেও দলের খেলায় হতাশ না হওয়ার কথা জানান ক্রুইফ।

“আমাদের শুরুটা ভালো ছিল। কিন্তু শুরুর ২০ মিনিট পর থেকে আমরা ভুল করা শুরু করি। আমি পুরোপুরি খুশি নই; তবে ছেলেরা যেভাবে খেলেছে, তাতে আমি আশি ভাগ সন্তুষ্ট।”

তৃতীয় মিনিটেই ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধূরির গোলে এগিয়ে যায় বাংলাদেশ। সিঙ্গাপুরের আক্রমণ সামলে পরে গোলের সুযোগ তৈরি করলেও জাহিদ হোসেন এমিলি-সোহেল-জুয়েল তা কাজে লাগাতে ব্যর্থ হন।

ফরোয়ার্ডরা গোল না পেলেও তাদের সমালোচনা করেননি ক্রুইফ। বরং দলের দুই ফরোয়ার্ড সোহেল রানা ও জুয়েল রানার প্রশংসা করেন তিনি।

চলতি প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হয়ে নয় গোল করা এনামুল হকও সিঙ্গাপুরের জালের নাগাল পাননি। তবে এ নিয়ে হতাশ নন মামুনুল। স্বাগতিক অধিনায়ক মনে করেন, লম্বা বিরতির পর জাতীয় দলে ফেরা এই ফরোয়ার্ডকে আরও সময় দিতে হবে।

বাংলাদেশ দল এখন তাকিয়ে আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচের দিকে। আগামী মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

এ ম্যাচ সামনে রেখে স্বাগতিক অধিনায়ক বলেন, “সিঙ্গাপুরের কাছে হারলেও আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। সামনে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ রয়েছে। বিশ্বকাপের বাছাই পর্বের মতো এ ম্যাচটিও আমাদের জন্য ‍গুরুত্বপূর্ণ।”

সিঙ্গাপুরের বিপক্ষে প্রীতি ম্যাচের রেফারিং নিয়ে হতাশা প্রকাশ করেন স্বাগতিক কোচ ও অধিনায়ক। ২৫তম মিনিটে সিঙ্গাপুর গোলরক্ষককে পরাস্ত করেন কিন্তু বল হেমন্তের পায়ে পৌঁছানোর আগে মাঠের বাইরে চলে যাওয়ায় গোল বাতিল করে দেন রেফারি।

এই গোলের কথা উল্লেখ করে অধিনায়ক মামুনুল জানান, স্কোরলাইন ২-০ হয়ে গেলে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি তাদের মুঠোয় চলে আসত। তবে শেষ পর্যন্ত সব ভুলে আফগানিস্তান ম্যাচ নিয়ে ভাবতে বসার কথাও জানান শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের এই মিডফিল্ডার।