বাংলাদেশের গলফারদের শেষটাও হতাশার

বসুন্ধরা ওপেনের চতুর্থ দিনে বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমান কিছুটা ছন্দ ফিরে পেলেও হতাশা নিয়েই টুর্নামেন্ট শেষ হয়েছে তার। আর প্রথম দুই রাউন্ডে চমক দেখানো দুলাল হোসেন শেষ রাউন্ডে চরম ব্যর্থ হয়েছেন। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2015, 12:06 PM
Updated : 30 May 2015, 12:09 PM

সব মিলিয়ে পারের চেয়ে ১৪ শট কম খেলে চ্যাম্পিয়ন হয়েছেন সিঙ্গাপুরের মারদান মানাত।     
 
তৃতীয় রাউন্ডে ৬৪তম স্থানে নেমে যাওয়া সিদ্দিকুর যৌথভাবে ৩৮তম স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেন। সিদ্দিকুরের সঙ্গে একই অবস্থানে আছেন সপ্তম স্থানে থেকে তৃতীয় রাউন্ড শেষ করা দুলাল। আগের দিন ৪৮তম স্থানে উঠে আসা দিল মুহাম্মদও আছেন ৩৮তম স্থানে। 
 
চার রাউন্ড মিলে এই তিন জনই পারের চেয়ে ৪ শট করে বেশি খেলেন।
 
কুর্মিটোলা গলফ কোর্সে শনিবার শেষ হওয়া এই প্রতিযোগিতায় বাংলাদেশের গলফারদের মধ্যে সবচেয়ে ভালো ফল করেছেন শাখাওয়াত সোহেল। পারের চেয়ে মোট দুই শট কম খেলে যৌথভাবে উনবিংশ স্থানে আছেন তিনি।
 

শেষ রাউন্ডে চরম হতাশ করা দুলাল পারের চেয়ে মোট ৯ শট বেশি খেলেন। এ দিন কোনো বার্ডি মারতে পারেননি তিনি, উল্টো ৪টি বোগি এবং ১টি ‘ডাবল বোগি’ (পারের চেয়ে ২ শট বেশি) ও ১টি 'ট্রিপল বোগি' (পারের চেয়ে ৩ শট বেশি) করেন।
প্রথম তিন রাউন্ডে হতাশ করা সিদ্দিকুর এ দিন ৩টি বোগি করলেও ৫টি বার্ডি মেরে এই রাউন্ডে পারের চেয়ে ২ শট কম খেলেন।
আর দিল মুহাম্মদ এ দিন ৪টি বার্ডি করার পাশাপাশি ৫টি বোগি মারেন।
সজীব আলি পারের চেয়ে মোট ৮ শট বেশি খেলে যৌথভাবে ৬৩তম স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেন। বাংলাদেশের আরেক গলফার মো. নুর জামাল পারের চেয়ে ১২ শট বেশি খেলে যৌথভাবে ৬৮তম স্থান পান।