ব্রাজিল দল থেকে ছিটকে গেলেন মার্সেলো

চোটে পড়ায় কোপা আমেরিকায় খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলোর। তার জায়গায় তরুণ খেলোয়াড় জেফারসনকে দলে নিয়েছেন কোচ কার্লোস দুঙ্গা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2015, 08:51 AM
Updated : 30 May 2015, 08:51 AM

ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানান, মার্সেলোর ক্লাব রিয়াল মাদ্রিদ দুই দিন আগে ব্রাজিল ফুটবল ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করে তার চোটের কথা জানায়। স্প্যানিশ ক্লাবটির পক্ষ থেকে বলা হয়, অনুশীলনে লাফ দিতে গিয়ে পিঠের নিচের অংশে প্রচন্ড ব্যাথা পেয়েছেন তিনি। 
 
মার্সেলোর চোট পাওয়া অংশে কিছু পরীক্ষাও করা হয়েছে। চিকিৎসক লাসমার জানান, সুস্থ হয়ে অনুশীলনে ফিরতে ২৭ বছর বয়সী এই লেফট ব্যাকের প্রায় ৩ সপ্তাহের মতো সময় লাগতে পারে। 
 
এই মাসের প্রথম সপ্তাহে কোপা আমেরিকার জন্য ঘোষণা করা ২৩ সদস্যের দলেই ছিলেন মার্সেলো। মহাদেশ সেরা এই টুর্নামেন্টের জন্য প্রাথমিক দলে পরে আরও ৭ জন যোগ করেন কোচ দুঙ্গা।
 
মার্সেলোর জায়গায় ডাক পাওয়া ২১ বছর বয়সী লেফট ব্যাক জেফারসন ব্রাজিলের ক্লাব ইন্তারনাসিওনালে খেলেন। ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ দলে খেলার অভিজ্ঞতা আছে তার।  
 
জুনের প্রথম দিন চূড়ান্ত দল ঘোষণা করবেন ব্রাজিল কোচ দুঙ্গা। 
 
কোপা আমেরিকার ব্রাজিল দল:
 
গোলরক্ষক: দিয়েগো আলভেস (ভালেন্সিয়া), মার্সেলো গ্রোহে (গ্রেমিও), জেফারসন (বোতাফোগো), নেতো (ফিওরেন্তিনা)।
 
ডিফেন্ডার: দানিলিও (পোর্তো), দাভিদ লুইস (পিএসজি), ফাবিয়ানো (মোনাকো), ফিলিপে লুইস (চেলসি), জেফারসন (ইন্তারনাসিওনাল), মারকুইনিয়োস (পিএসজি), মিরান্দা (আতলেতিকো মাদ্রিদ), চিয়াগো সিলভা (পিএসজি), জিল (করিস্থিয়ান্স)।
 
মিডফিল্ডার: ফিলিপে আন্দারসন (লাৎসিও), কাসেমিরো (পোর্তো), ফিলিপে কৌতিনিয়ো (লিভারপুল), এলিয়াস (করিন্থিয়ান্স), ফের্নানদিনিয়ো (ম্যানচেস্টার সিটি), ফ্রেদ (শাখতার দোনেৎস্ক), লুইস গুস্তাভো (ভলফসবুর্গ), রাফিনিয়া (বার্সেলোনা), এভারতন রিবেইরো (আল আহলি), উইলিয়ান (চেলসি)।
 
ফরোয়ার্ড: দগলাস কস্তা (শাখতার দোনেৎস্ক), লিয়েনদ্রো দামিয়াও (ক্রুজেইরো), রবের্তো ফিরমিনো (হফেনহাইম), কাকা (ওরল্যান্ডো সিটি), নেইমার (বার্সেলোনা), রবিনিয়ো (সান্তোস), দিয়েগো তারদেল্লি (শ্যানডং লুনেং)।