সিঙ্গাপুরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি বাংলাদেশের

সিঙ্গাপুরের বিপক্ষে প্রীতি ম্যাচে হার-জিতের হিসেব নয়, বিশ্বকাপ বাছাইয়ের আসল লড়াইয়ে নিজেদের কৌশল ঠিক করে নেওয়ার উপরই বেশি গুরুত্ব দিচ্ছে স্বাগতিক বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2015, 11:20 AM
Updated : 29 May 2015, 12:55 PM

আগামীকাল শনিবার বিকেল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সিঙ্গাপুরের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ।

আগের দিনের সংবাদ সম্মেলনে দলের সহকারী কোচ সাইফুল বারী টিটো ও অধিনায়ক মামুনুল ইসলাম সিঙ্গাপুরের বিপক্ষে ম্যাচের পরিকল্পনা জানান।

টিটো বলেন, “সিঙ্গাপুরের বিপক্ষে ম্যাচে আমাদের লক্ষ্য হবে, তাজিকিস্তান ও কিরগিজস্তানের বিপক্ষে বিশ্বকাপের বাছাই পর্বে আমাদের কৌশল কেমন হবে, সেটা ঠিক করে নেওয়া।”

চোট নিয়ে একেবারে নির্ভার নয় বাংলাদেশ। ফরোয়ার্ড জাহিদ হোসেনের চোট পুরোপুরি সেরে ওঠেনি বলে জানিয়েছেন টিটো, “সবাই মোটামুটি সুস্থ। জাহিদের একটু সমস্যা রয়েছে এবং এ কারণেই গতকাল সে অনুশীলন করেনি। তার ব্যাপারে আগামীকাল সিদ্ধান্ত নেব।”

চোট সমস্যা ছিল অধিনায়ক মামুনুলেরও। তবে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের এই মিডফিল্ডার স্বস্তির খবরই দিয়েছেন। সিঙ্গাপুরের বিপক্ষে মাঝ মাঠে আলো ছড়ানোর লক্ষ্য তার, “চোট কাটিয়ে উঠেছি। এখন মাঠে গিয়ে ভালো খেলাটাই হবে আসল কথা।”

ফিফার র‌্যাঙ্কিংয়ে সিঙ্গাপুর ১৬২তম আর বাংলাদেশের অবস্থান ১৬৯তম। তাই এ ম্যাচ থেকে র‌্যাঙ্কিং পয়েন্ট বাড়িয়ে নেওয়ার আশা মামুনুলের।

“র‌্যাঙ্কিংয়ে সিঙ্গাপুর আমাদের চেয়ে এগিয়ে। তারা ভালো দল। তাদের বিপক্ষে ভালো করতে পারলে আমাদের সামনে র‌্যাঙ্কিং পয়েন্ট বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকবে।”

শুক্রবারের সংবাদ সম্মেলনে আসেননি জাতীয় দলের প্রধান কোচ লোডভিক ডি ক্রুইফ। দলের ব্যবস্থাপক আমিরুল ইসলাম বাবু জানান, কোচ অসুস্থ।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আগামী ১১ জুন কিরগিজস্তানের বিপক্ষে এবং ১৬ জুন তাজিকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।