প্রথম রাউন্ডে পিছিয়ে সিদ্দিকুর

শুরুটা দারুণ হলেও পরে ছন্দ হারানোয় বসুন্ধরা ওপেন গলফের লিডারবোর্ডে পিছিয়ে পড়েছেন সিদ্দিকুর রহমান। দেশসেরা এই গলফার প্রথম রাউন্ড শেষ করেছেন যৌথভাবে ৩৩তম স্থানে থেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2015, 01:38 PM
Updated : 27 May 2015, 01:38 PM

কুর্মিটোলা গলফ কোর্সে বুধবার প্রথম রাউন্ডের খেলা ১০ নম্বর হোল থেকে শুরু করেন সিদ্দিকুর। শুরুর দুই হোলে বার্ডি করে (পারের চেয়ে কম শট) দারুণ কিছুর ইঙ্গিতই দিয়েছিলেন দুটি এশিয়ান ট্যুরের শিরোপা জেতা এই তারকা।

তৃতীয় হোলের খেলা শেষ করার পর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির পর ছন্দ হারান ৩০ বছর বয়সী এই গলফার। ১৩, ১৪ ও ১৫ নম্বর হোলে পারের সমান শট খেলার পরের দুই হোলে বোগি (পারের চেয়ে বেশি শট) করে পিছিয়ে পড়েন তিনি।

এর পরেও সিদ্দিকুরের ছন্দে ছিল উত্থান-পতন। সব মিলিয়ে চারটি বার্ডি ও পাঁচটি বোগিতে পারের চেয়ে ১ শট বেশি খেলে প্রথম রাউন্ড শেষ করেন এই গলফ কোর্সেই বলবয় থেকে দেশসেরা গলফার হয়ে ওঠা সিদ্দিকুর।

দেশের মাটিতে প্রথম এশিয়ান ট্যুর খেলতে নামার আনন্দ থাকলেও প্রথম রাউন্ডে নিজের পারফরম্যান্স নিয়ে হতাশ সিদ্দিকুর। তবে, পরের রাউন্ডে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে দারুণ আশাবাদী তিনি।

“আসলে শুরুটা ভালোই ছিল কিন্তু দুর্ভাগ্যজনকভাবে পরে ভালো করতে পারিনি।  এখনো সামনে তিন দিন আছে। অনেক পথ পাড়ি দিতে হবে। আগামী তিন দিন নিজের সেরাটা খেলতে পারব বলে আশাবাদী আমি।”

“সত্যি বলতে একটু চাপও ছিল। আমার মনে হয় সে ভয়টা কেটে গেছে এবং আশা করি, আগামী তিন দিন আর সে ভয়টা থাকবে না”, যোগ করেন এই ৩০ বছর বয়সী গলফার।

প্রথম রাউন্ডের শেষ দিকে এসে দুটি বোগি করলেও পারের চেয়ে এক শট বেশি খেলে দিন শেষ করাটাও ‘ভালো’ মনে করেন সিদ্দিকুর, “এখনো তো গেম শেষ হয় নাই। দেখা যাক, তবে আমার মনে হয়, এটা বাজে স্কোর নয়। আবহাওয়া কঠিন ছিল।”

পারের চেয়ে পাঁচ শট কম খেলে সিঙ্গাপুরের মারদান মানাত ও যুক্তরাষ্ট্রের ক্যাসি ও’টুল যৌথভাবে শীর্ষে রয়েছেন।

এই আসরে খেলা বাংলাদেশের ৩১জন গলফারের মধ্যে প্রথম রাউন্ড শেষে সবার উপরে আছেন দুলাল হোসেন। যৌথভাবে ২০তম স্থানে থাকা এই গলফার অবশ্য প্রথম রাউন্ডে ১৮ হোলের খেলা শেষ করতে পারেননি।

প্রথম রাউন্ডে ১৫ হোল পর্যন্ত পাঁচটি বার্ডি ও চারটি বোগি করে লিডারবোর্ডে ওপরের দিকেই ছিলেন দিল মুহাম্মদ। কিন্তু শেষ তিন হোলের দুটিতে বোগি করে পিছিয়ে পড়েন এই অ্যামেচার গলফার। লিডারবোর্ডে যৌথভাবে ৩৩তম স্থানে থাকা মুহাম্মদের আশা বৃহস্পতিবার আবহাওয়া ভালো হলে স্বাগতিক গলফাররা ভালো করবেন।